শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Dainik Bangladesh - dainikbd24@gmail.com - facebook.com/Bangladesh24Official

সাংবাদিক কে তথ্যপ্রদানে অপারগতার বিরুদ্ধে গাইবান্ধায় আপিল শুনানি অনুষ্ঠিত

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা ফাতেমা কায়সার মিশু কর্তৃক তথ্য অধিকার আইনে তথ্য প্রদানে অপারগতার বিরুদ্ধে আপিল শুনানি অনুষ্ঠিত হয়েছে।

২৭ এপ্রিল বৃহস্পতিবার বেলা ২ টায় জেলা কৃষি সম্প্রসারণ অফিসারের কার্যালয়ে আপিল শুনানি অনুষ্ঠিত হয়।

শুনানী করেন ড:মুহ: রেজাউল ইসলাম জেলা তথ্য প্রদানকারী কর্মকর্তা ও জেলা প্রশিক্ষণ অফিসার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর গাইবান্ধা।

এসময় পলাশবাড়ী উপজেলা কৃষি অফিসার ও তথ্য প্রদানকারী কর্মকর্তা ফাতেমা কায়সার মিশু,তথ্য গ্রহণকারী সাংবাদিক সিরাজুল ইসলাম রতনসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় জেলা তথ্য প্রদানকারী কর্মকর্তা ড: মুহ: রেজাউল ইসলাম বলেন তথ্য জানা ও পাওয়ায় অধিকার সবার আছে।তিনি নির্ধারিত সময়ের মধ্যে তথ্য প্রদানের জন্য উপজেলা কৃষি অফিসার ফাতেমা কায়সার মিশুকে নির্দেশনা প্রদান করেন।এবং চাহিদা মত তথ্য দিতে ব্যার্থ হলে তথ্য কমিশনে সরনাপন্ন হওয়ার জন্য ভুক্তভোগীকে অনুরোধ জানান।

উল্লেখ্য, পলাশবাড়ী উপজেলা কৃষি অফিসে বিভিন্ন কৃষি প্রনোদনা ও প্রকল্প বাস্তবায়নে ব্যাপক অনিয়ম ভুয়া কৃষকদের তালিকায় সরকারি সুবিধা প্রদান সহ বিসিইসি,বিএডিসি, সার ডিলারদের তিন বছরের বরাদ্দ ও মাষ্টার রোল চেয়ে তথ্য অধিকার আইনে গত ৯ মার্চ ২০২৩ আবেদন করেন পলাশবাড়ী প্রেসক্লাব সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতন।
সে পলাশবাড়ী উপজেলার উদয়সাগর গ্রামের নুরুল ইসলামের ছেলে।

এদিকে তথ্য প্রদান না করে উপজেলা কৃষি অফিসার ২৩ মার্চ ২০২৩ তথ্য প্রদানে অপারগতা প্রকাশ করে নোটিশ প্রদান করে।

পরে সাংবাদিক সিরাজুল ইসলাম রতন ১৮ই এপ্রিল অপারগতার বিরুদ্ধে জেলা কৃষি সম্প্রসারণ অফিসারের নিকট আপীল করলে আপীল কর্তৃপক্ষ ২৭ এপ্রিল আপিল শুনানি দিন ধার্য্য করে।