বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
Dainik Bangladesh - dainikbd24@gmail.com - facebook.com/Bangladesh24Official

বরিশালের গৌরনদীতে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, গ্রেপ্তার ৫

প্রকাশিত হয়েছে- শনিবার, ২৫ মার্চ, ২০২৩

ব্যবসায়ীদের ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজির অভিযোগে বরিশালের গৌরনদী মডেল থানা পুলিশ গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার বাকাই বাজার থেকে সাংবাদিক নামধারী ৫ চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন-আল মামুন (৪২), মো. আব্বাস হাওলাদার (৪৪), লিখন মুন্সি (২৬), মো. নাসির উদ্দিন তালুকদার (৪০) ও এমদাদুল হক শেখ (৪২)। তাদের সবার বাড়ি পার্শ্ববর্তী মাদারীপুর জেলায়।

জানা গেছে,গ্রেপ্তার হওয়া ওই ৫ সাংবাদিক নামধারী চাঁদাবাজ বৃহস্পতিবার বিকালে বাকাই বাজারে এসে আচমকা বাজারের দোকান পাটের ছবি তোলে ও ভিডিও ধারণ করে। এরপর তারা বাজারের মুসলিম সুইট, ভাই ভাই মিষ্টান্ন ভাণ্ডার, বিসমিল্লাহ মিষ্টান্ন ভাণ্ডারে গিয়ে প্রতিষ্ঠান ৩টির মালিকদের বলে আপনাদের দোকান অপরিষ্কার ও নোংরা। আমরা এর ছবি তুলেছি ও ভিডিও ধারণ করেছি। আমরা এটা বিভিন্ন মিডিয়ায় প্রচার করবো। এতে আপনাদের ব্যবসার ক্ষতি হবে। দোকান প্রতি আমাদের যদি ২ হাজার করে মোট ৬ হাজার টাকা দেন তা হলে আমরা এটা প্রচার করবো না।একইভাবে তারা বাজারের বাড়ি মালিক অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষক তরুলক্ষ নাথ নাগের বাড়িতে ঢুকে নিজেদের পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা দাবি করে তার জমির কাগজপত্র দেখতে চায়। ওই শিক্ষক কাগজপত্র দেখালে তা সঠিক নয় দাবি করে তারা শিক্ষকের কাছে ৫ হাজার টাকা দাবি করে।

পরবর্তীতে ওদের গতিবিধি ব্যবসায়ী ও এলাকাবাসীর সন্দেহ হলে তারা গৌরনদী মডেল থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে থানার এস আই মো. শাহজাহান সঙ্গীয় ফোর্স নিয়ে তাদের গ্রেপ্তার করে।

এবিষয়ে মুসলিম সুইটসের মালিক ব্যবসায়ী মো. নাহিদ হাসান মাতুব্বর জানান,ওই চাঁদাবাজরা গত বছর একবার তাদের বাজারে এসে ব্যবসায়ীদের ভয়ভীতি দেখিয়ে এভাবে টাকা তুলে নিয়ে গিয়েছিল। ওই সময় তিনি (নাহিদ হাসান মাতুব্বর) চাঁদাবাজদের ১২শ’ টাকা দিয়েছিলেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গৌরনদী মডেল থানার ওসি মো. আফজাল হোসেন বলেন,এ ঘটনায় মুসলিম সুইটসের মালিক মো. নাহিদ হাসান মাতুব্বর বাদী হয়ে ওইদিন রাত ১০টার দিকে সাংবাদিক নামধারী ৫ চাঁদাবাজের বিরুদ্ধে গৌরনদী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। গ্রেপ্তারকৃতদের গতকাল সকালে বরিশাল আদালতে সোপর্দ করেছে।