শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
Dainik Bangladesh - dainikbd24@gmail.com - facebook.com/Bangladesh24Official

মেধাবী স্কুল ছাত্র জিসানকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩

গাইবান্ধার তুলসীঘাটে মেধাবী ছাত্র জিসানকে নৃশংসভাবে হত্যা এবং পরিকল্পনাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

২২মার্চ বুধবার বিকেল ৫টায় তুলসীঘাট বন্দরের প্রাণকেন্দ্র চৌরাস্তা মোড়ে এলাকাবাসী ও স্কুল ছাত্রের আয়োজনে মানববন্ধনটি মুহূর্তেই জনসমুদ্রে রূপান্তরিত হয় ।

তুলশীঘাট এলাকার সকল স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, শিক্ষকগণ সহ এলাকাবাসী। এ সময় হাজার হাজার মানুষের ভিড়ে প্রায় ঘন্টাব্যাপী মহাসড়কে‌ যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় ।

মানবন্ধনে বক্তব্য রাখেন ৪নং সাহাপাড়া ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মিথুন মাস্টার, অত্র স্কুলের শিক্ষক- শিক্ষার্থী, অভিভাবকবৃন্দ সহ এলাকাবাসী ।

অবশেষে পুলিশ সুপারের নির্দেশে গাইবান্ধা সদর থানা অফিসার ইনচার্জ মাসুদুর রহমান মানববন্ধনে উপস্থিত হন ৷ তিনি জিসান হত্যা নেপথ্যের ঘটনা উদঘাটন করে দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে প্রতিশ্রুতি ব্যক্ত করেন। ওসি’র প্রতিশ্রুতি অনুযায়ী এলাকাবাসী মানববন্ধন সমাপ্তি ঘোষনা করেন ৷ মেধাবি স্কুল ছাত্র জিসানের হত্যাকারীসহ পরিকল্পনাকারীদের গ্রেপ্তার‌ও ফাঁসির দাবিতে মানববন্ধনে উপস্থিত ছিলেন হাজার হাজার নারী-পুরুষ ।

উল্লেখ্য গত ১৮ মার্চ শনিবার সন্ধ্যায় স্থানীয় লোকজন সদর উপজেলার কুপতলা ইউনিয়নের
পশ্চিম দুর্গাপুরে একটি ঘাসের জমিতে জিসানের নাক-মুখে রক্ত মাখা মরদেহ পরে থাকতে দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে জিসানের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়। গত শুক্রবার নিজ বাড়ি থেকে দুই বন্ধুর সাথে বের হয়ে যায় জিসান। এরপর রাত গড়িয়ে সকাল হলেও বাড়ি ফেরেনি সে। নিহত জিসান সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়নের বিষ্ণপুর গ্রামের জাইদুল মিয়ার ছেলে এবং স্থানীয় একটি স্কুলের ৯ম শ্রেণির ছাত্র।