শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Dainik Bangladesh - dainikbd24@gmail.com - facebook.com/Bangladesh24Official

শীতার্ত মানুষের পাশে যুবলীগ দেড় লক্ষাধিক শীতবস্ত্র বিতরণ

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ২০ জানুয়ারি, ২০২৩

করোনা মহামারির পর এবার শীতার্ত মানুষের পাশে দাঁড়ালো বাংলাদেশ আওয়ামী যুবলীগ। বিগত বছরগুলোর মতো এবারও শীতের প্রারম্ভিক পর্যায়ে দেড় লক্ষাধিক শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে যুবলীগ।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন যুবলীগের নেতাকর্মীরা।

শুক্রবার (২০ জানুয়ারি) আওয়ামী যুবলীগের উপ-দফতর সম্পাদক মো. দেলোয়ার হোসেন শাহজাদার সই করা পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠালগ্ন থেকে এ দেশের ক্লান্তিকালে,দুর্যোগ-দুর্বিপাকে, আন্দোলন-সংগ্রামে সব সময় দেশ ও সাধারণ মানুষের পাশে ছিল। তারই ধারাবাহিকতা করোনা মহামারিতে বিনামূল্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার,ওষুধ, ফ্রি মেডিকেল সেবা, বিনামূল্যে অক্সিজেন সেবা, ফ্রি অ্যাম্বুলেন্স ও করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির লাশ দাফন বা সৎকার করে মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত সৃষ্টি করেছে যুবলীগ।

গত ২১ নভেম্বর যশোরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে সফল করার লক্ষ্যে যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। ওই বিশেষ বর্ধিত সভা শেষে ১০০০ জন শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে দেশব্যাপী যুবলীগের শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। গত ২৯ নভেম্বর চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভার জন্য প্রস্তুতি সভা শেষে চট্টগ্রামের সিআরপি চত্বরে যুবলীগের পক্ষ থেকে ১০০০ শীতার্ত মানুষকে কম্বল বিতরণ করা হয়।

এ ছাড়া যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে গত ১৫, ১৬ ও ১৭ জানুয়ারি যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সনের নেতৃত্বে উত্তরবঙ্গের দিনাজপুরে ৪ হাজার, পঞ্চগড়ে ২ হাজার, নীলফামারীতে ২ হাজার এবং ঠাকুরগাঁওয়ে ৪ হাজার শীতার্ত মানুষের শীতবস্ত্র বিতরণ করা হয়।

এ ছাড়া বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নির্দেশে দেশব্যাপী যুবলীগের নেতাকর্মীরা শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পালন অব্যাহত রেখেছেন। শীতের প্রথমার্ধে যুবলীগের পক্ষ থেকে দেড় লাখেরও বেশি কম্বল বিতরণ করা হয়েছে এবং এখনও অব্যাহত রয়েছে।