বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Dainik Bangladesh - dainikbd24@gmail.com - facebook.com/Bangladesh24Official

নাটোরের নলডাঙ্গায় উন্নয়নে এগিয়ে খাজুরা ইউনিয়ন পরিষদ।

প্রকাশিত হয়েছে- সোমবার, ৯ জানুয়ারি, ২০২৩

নাটোরের নলডাঙ্গার ৫টি ইউনিয়ন পরিষদের মধ্যে উন্নয়নে এগিয়ে খাজুরা ইউনিয়ন পরিষদ।

নাটোরের নলডাঙ্গা উপজেলার ৩নং খাজুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সোহরাব হোসেন দ্বায়িত্ব নেওয়ার পর থেকেই বদলে ফেলেছেন ইউনিয়ন পরিষদের চিত্র। তার গৃহীত উদ্যোগের মধ্যে উল্লেখযোগ্য কাজ হচ্ছে জন্ম নিবন্ধন কাজ মানুষের কাছে সহযতর করে তোলা, ইউপি সদস্যদের নিজেস্ব কার্যালয় গড়ে তোলা, ইউনিয়ন পরিষদের অবকাঠামো সংস্কার ও ফুলের বাগান তৈরি। ইউনিয়ন পরিষদের গ্রামীণ অবকাঠামোর উন্নয়নের জন্য বিভিন্ন অবহেলিত গ্রামে নতুন রাস্তা নির্মাণ, তার মধ্যে ১০টি কাঁচা রাস্তা, ৩টি সিসি রাস্তা ৪টি এইচ বিবি করন রাস্তা করেন এবং চাঁনপুর বাজারে পাকা সড়কের ধার দিয়ে ডেন নির্মাণ। পরিষদসহ খাজুরা বাজারে ১৬ টি সিসি ক্যামেরা লাগিয়ে নিরাপত্তা যোদ্ধা করেন। হালতি বিল ভ্রমণে আশা পর্যটকদের বসার জন্য বট গাছের গোড়া পাকাকরন সহ বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন করেছেন তিনি। এছাড়াও শীতার্ত অসহায় দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ কাজ অব্যাহত রয়েছে। শুধু তাই নয় গ্রাম্য আদালতের মাধ্যমে সালিশ করে বাদি বিবাদীদের মধ্যে মিমাংসা করে দিচ্ছেন। যার ফলে এলাকায় কমে যাচ্ছে মামলা হামলা।

তার এই উন্নয়নে খুশি ইউনিয়নবাসী, এলাকাবাসী জানান আমাদের যাতায়াতের অনেক সমস্যা ছিলো, মাঠ থেকে আবাদ ফলস নিয়ে আসা খুবি কষ্টর ছিল,বাচ্চাদের স্কুলে যাতায়াতের অসুবিধা হতো, এমনকি অসুস্থ ব্যক্তিদের ও গর্ভবতী মহিলাদের নিয়ে চরম ভোগান্তি হতো। কিন্তু বর্তমানে তা আর নেই যার ফলে আমরা এখন অনেক ভালো আছি। এলাকাবাসী এমন চেয়ারম্যান পেয়ে গর্ববোধ করেন ও চেয়ারম্যান মহোদয় কে ধন্যবাদ জানান।

এ বিষয়ে চেয়ারম্যান মোঃ সোহরাব হোসেন জানান আমি দ্বায়িত্ব নেওয়ার পর থেকেই মানুষের দরগরায় সেবা পৌছে দেওয়ার চেষ্টা করে যাচ্ছি এবং মাননীয় প্রধানমন্ত্রীর যে স্বপ্ন গ্রাম হবে শহর সে লক্ষ্যে কাজ করছি। আমি চাই এই খাজুরা ইউনিয়নকে নলডাঙ্গা উপজেলার মধ্যে সর্বপ্রথম শহরে পরিবর্তন করতে এবং ইউনিয়নকে উন্নয়নের রোল মডেল হিসাবে গড়ে তুলতে চাই।

উল্লেখ্য যে, তিনি নাটোর জেলায় সর্ব প্রথম মেম্বারদের আলাদা আলাদা করে বাসার জন্য চেম্বার স্থাপন করে নজীর স্থাপন করে ছিলেন। তিনি একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ও ৩নং খাজুরা ইউনিয়ন আওয়ামী লীগের বারবার নির্বাচিত সাধারণ সম্পাদক, গত ০৫/০১/২২ইং তারিখ এ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দেওয়া নৌকা প্রতীক নিয়ে বিএনপির প্রার্থীকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে বিজয় লাভ করেন এবং ইতিমধ্যে তার দ্বায়িত্ব, কর্তব্য, পরিশ্রম ও উন্নয়ন মূলক কাজের সফলতা দিয়ে জনগণের মধ্যে ব্যাপক বিশ্বাস ও আস্থা অর্জন করেছেন। ওনার উদ্দেশ্য ও লক্ষ্য যে খাজুরা ইউনিয়ন পরিষদ কে সর্ব স্থলে নিরাপত্তার চাদরে শান্তি প্রিয় আধুনিক ইউনিয়ন পরিষদ হিসেবে রুপদান করবেন।