শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
Dainik Bangladesh - dainikbd24@gmail.com - facebook.com/Bangladesh24Official

সাংবাদিক রিপন আকন্দের নামে মামলা,প্রেসক্লাব গাইবান্ধার জরুরী বৈঠক

প্রকাশিত হয়েছে- রবিবার, ৮ জানুয়ারি, ২০২৩

সংবাদ প্রকাশের জেরে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “ঢাকাপোস্টডটকম” এর জেলা প্রতিনিধি ও প্রেসক্লাব গাইবান্ধার সাংগঠনিক সম্পাদক রিপন আকন্দের নামে হয়রানিমূলক চাঁদাবাজি ও আইসিটি আইনে মিথ্য মামলা দায়েরের প্রতিবাদে প্রেসক্লাব গাইবান্ধায় এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৮ জানুয়ারি) সন্ধ্যা সাতটায় প্রেসক্লাব গাইবান্ধা কার্যালয়ে এই জরুরী সভা অনুষ্ঠিত হয়। প্রেসক্লাব গাইবান্ধার সভাপতি খালেদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাভেদ হোসেনের সঞ্চালনায় এসময় প্রেসক্লাব গাইবান্ধার সকল সদস্যরা উপস্থিত ছিলেন।

জরুরী বৈঠকে চেয়ারম্যানের দায়ের করা এই মিথ্যা মামলার কড়া সমালোচনা, প্রতিবাদ ও নিন্দা জানিয়ে মানববন্ধন ও প্রতিকী অনশনসহ তিনটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এরমধ্যে আগামী মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় গাইবান্ধা শহরের গানাসাস মার্কেটের সামনে ডিবি রোডে মানববন্ধন কর্মসূচি, বৃহস্পতিবার বেলা ১১ টায় জেলা প্রশাসকের মাধ্যমে রংপুর বিভাগীয় কমিশনারের বরাবর স্বারকলিপি প্রদান এবং আগামী রোববার সকাল ১১ টায় থেকে প্রেসক্লাব গাইবান্ধা (গোরস্থানমোড়) কার্যালয়ের সামনে আধাবেলা সাংবাদিকদের প্রতিকী গণঅনশনসহ কলম-ক্যামেরা বিরতির সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া বৈঠকে প্রেসক্লাব গাইবান্ধার সহ-সভাপতি রবিন সেনের নামে মামলারও নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

এরআগে, ২০২১-২০২২ অর্থ বছরের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) সাধারণ এর দ্বিতীয় পর্যায়ের উপজেলা ভিত্তিক উন্নয়ন প্রকল্পের আওতায় ইউনিয়নের রোস্তমের মোড়ে অবস্থিত নূরে রহমত জামে মসজিদের নামে বরাদ্দ হওয়া টিআর এর ৫৫ হাজার টাকার মধ্যে মসজিদ কমিটির হাতে মাত্র ১৪ হাজার টাকা দিয়ে বাকি ৪১ হাজার টাকা প্রকল্প সভাপতি মহিলা সদস্যর স্বামী মাহবুর রহমান, ছয় ইউপি মেম্বর ও চেয়ারম্যান মোসাব্বির ভাগবাটোয়ারা করে নেন। এছাড়া ইউনিয়নের অপর একটি প্রকল্প “জগৎরায় গোপালপুরের জাবালে রহমত জামে মসজিদের নামে বরাদ্দ দেয়া হয় ৫৭ হাজার টাকা। ইউপি চেয়ারম্যান মোসাব্বির ওই মসজিদ কমিটির সভাপতি আবুল হোসেনকে প্রকল্প সভাপতি বানিয়ে, মসজিদে ২৫ হাজার টাকা দিয়ে বাকি ৩২ হাজার টাকা একাই আত্মসাত করেন। এমন অভিযোগে গত ১৬ নভেম্বর “ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ” শিরোনামে সংবাদ প্রকাশ করে দেশ সেরা মাল্টিমিডিয়া অনলাইন নিউজ পোর্টাল “ঢাকাপোস্টডটকম”। মসজিদ সংস্কারের সরকারি অর্থ চেয়ারম্যান মোসাব্বির আত্মসাত করার বিষয়টি সংবাদ মাধ্যমে প্রকাশ পেলে এলাকায় বেশ চাঞ্চ্যল্যের সৃষ্টি হয়। ব্যাপকভাবে সমালোচিত হয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এমন দূর্নীতির ঘটনা ধামাচাপা দিতে চলতি বছরের ৮ জানুয়ারি রংপুরের সাইবার ট্রাইব্যুনাল আদালতে চাঁদাবজি ও আইসিটি আইনে ঢাকাপোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের নামে হয়রাণীমূলক মিথ্যা মামলা করেন গরু চোর খ্যাত হত্যা মামলার আসামি চেয়ারম্যান মোসাব্বির।