বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
Dainik Bangladesh - dainikbd24@gmail.com - facebook.com/Bangladesh24Official

নাটোরে বিপুল পরিমাণ ভেজাল গুড়, চিনির সিরাপ জব্দ ও জরিমানা।

প্রকাশিত হয়েছে- সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২

নাটোরের বাগাতিপাড়া ও লালপুর উপজেলায় পৃথক তিনটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৪৫০০ কেজি ভেজাল গুড় এবং ৭৬০০ লিটার চিনির সিরাপ জব্দ করেছে জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, নাটোর জেলা কার্যাল‌য়। এসময় ওই তিনটি প্রতিষ্ঠানকে  ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

নাটোর র‌্যাব-৫সিপিসি-২ সদস্যদের সহায়তায় নাটোর জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানের অংশ হিসাবে ওই অভিযান চালানো হয়।

জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, নাটোর জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক  মোঃ মেহেদী হাসান তানভীর বিষয়টি নিশ্চিত করে জানান,রবিবার সকাল ৮ টা থেকে প্রায় দুপুর পর্যন্ত  ওই অ‌ভিযা‌ন চালানো হয়।

এসময় লালপুর উপজেলার বালিতিতা ইসলামপুর এলাকায় সাগর গুড় ভান্ডারকে খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে  ৫০ হাজার টাকা, লালপুর উপজেলার মোহরকয়া  এলাকায়  মহাসিন গুড় ভান্ডারকে ৭০ হাজার  এবং বাগাতিপাড়া উপজেলার রহিমানপুর বাজার এলাকায়  সেলিম গুড় ভান্ডারকে ৭০ হাজার  টাকাসহ সর্বমোট ১,লাখ ৯০ হাজার  টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

তিনি আরো জানান, ওই অভিযানে আরও ৭ কেজি হাইড্রোজ,২০  কেজি ফিটকিরি, ৩০ কেজি চুন এবং ৩ লিটার টেক্সটাইল রং জব্দ শেষে ধ্বংস করা হয়েছে। এছাড়া সেখানে পাওয়া  ১০০ বস্তা চিনি(৫০০০ কেজি) বাজারে বিক্রির নির্দেশ  করা হয়েছে। জব্দ ভেজাল গুড় ও চিনির সিরাপও ধ্বংস করা হয়।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ওই কর্মকর্তা।