শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
Dainik Bangladesh - dainikbd24@gmail.com - facebook.com/Bangladesh24Official

গোপালগঞ্জের স্মৃতিসৌধ, নামফলক, বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও মুক্তিযোদ্ধা ভবনের উদ্বোধন

প্রকাশিত হয়েছে- রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২

বাংলাদেশের ৫২তম বিজয় দিবস উপলক্ষে গোপালগঞ্জের মুকসুদপুরে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, মুক্তিযোদ্ধাদের নামফলক, বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও মুক্তিযোদ্ধা ভবনের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে উপজেলার বাটিকামারীর মুক্তিযোদ্ধা চত্ত্বরে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ ও মুক্তিযোদ্ধাদের নামফলকে শ্রদ্ধা জানিয়ে এবং জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করে উদ্বোধন করেন বাংলাদেশর পুলিশের স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মো: মনিরুল ইসলাম।

পরে বাটিকামারী মুক্তিযোদ্ধা চত্ত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পুলিশের স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মো: মনিরুল ইসলাম। বীর মুক্তিযোদ্ধা মো: ফিরোজ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সায়লা ফারজানা, জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এ্যাভোকেট মুন্সী মো: আতিয়ার রহমান, সাবেক জেলা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা বদরুদ্দোজা বদর বক্তব্য রাখেন।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্য এবং মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয় এবং মুক্তিযুদ্ধভিত্তিক ম্যাগাজিন “স্বর্ণাক্ষর” এর মোড়ক উন্মোচন করা হয়।