শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Dainik Bangladesh - dainikbd24@gmail.com - facebook.com/Bangladesh24Official

গাইবান্ধাসহ সারাদেশের শতটি সেতুর শুভ উদ্বোধন করলেন প্রধান মন্ত্রী

প্রকাশিত হয়েছে- সোমবার, ৭ নভেম্বর, ২০২২

গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার রাজাবিরাটের সরাই সেতুসহ সারাদেশের ১০০টি সেতুর শুভ উদ্বোধন করেছেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা ।

সোমবার (৭নভেম্বর) সকাল ১০ টায় বঙ্গভবন থেকে ভারচুয়ালী যুক্ত হয়ে এসব সেতুর শুভ উদ্বোধন করেন তিনি। এসময় গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে যুক্ত ছিলেন গাইবান্ধা জেলা প্রশাসক অলিউর রহমান, পুলিশ সুপার তৌহিদুল ইসলাম, জেলা সড়ক ও জনপথ অধিদপ্তরের ফিরোজ আক্তারসহ সরকারি বিভিন্ন অধিদপ্তরের কর্মকতা গন।

সরাই সেতু গাইবান্ধা ও জয়পুরহাট জেলার সংযোগ সেতু। এটি দৈর্ঘ্য ২৫.১১ মিটার, এ সেতু নির্মানে ব্যয় হয়েছে ৪কোটি ২ লাখ টাকা।

নবনির্মিত ১০০টি সেতুর মাঝে ৮১টি বিদ্যমান অস্থায়ী ইস্পাত সেতু ও ১৪ টি বিদ্যমান সরু কংক্রিটের সেতু প্রতিস্থাপন করে নির্মাণ করা হয়েছে। একই সাথে সম্পূর্ণ নতুন অ্যালাইনমেন্টে ৩টি ও মিসিং লিংক দূরীকরণে ২টি সেতু নির্মিত হয়েছে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালায়ের মন্ত্রীর সুনির্দিষ্ট নিদেশনায় এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের দক্ষ প্রকৌশলীদের জ্ঞান, মেধা, অভিজ্ঞতা ও উদ্ভাবনী শক্তির সর্বোচ্চ প্রয়োগে দেশব্যাপী নির্মিত ১০০টি সেতু বর্তমান সরকারের অন্যতম সাফল্য।

এর ফলে সারাদেশের উপ-অঞ্চলিক সড়ক যোগাযোগ হয়ে উঠবে আরো শক্তিশালী। যাত্রী ও পণ্য পরিবহন দ্রুত, সহজতন ও নিরাপদ হয়ে উঠবে। শিক্ষা ও স্বাস্থ্যসেবা পৌঁছে যাবে দুর্গম এলাকার জনগণের দ্বারপ্রান্তে।

খাদ্য নিরাপত্তা বৃদ্ধি পাবে, কর্মসংস্থান সৃষ্টির ফলে সামষ্টিক অর্থনীতি হবে গতিম, জনজীবন হবে আরও সুখী ও সমৃদ্ধ।