শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ-শীতকাল | ১২ই রজব, ১৪৪৪ হিজরি
Dainik Bangladesh - dainikbd24@gmail.com - facebook.com/Bangladesh24Official

পলাশবাড়ীতে ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন

প্রকাশিত হয়েছে- সোমবার, ৭ নভেম্বর, ২০২২

সারাদেশের ন্যায় গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলা প্রশাসনের আয়োজনে ডিজিটাল উদ্ভাবনী মেলা চলমান রয়েছে ।

আজ ৭ নভেম্বর সোমবার সকালে দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকসেদ চৌধুরী বিদ্যুৎ।

পরে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা চেয়ারম্যান বলেন, সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার জন্য নানামুখী প্রকল্প হাতে নিয়েছে ৷ মেলায় প্রযুক্তির বিভিন্ন সংস্করণ প্রদর্শন করা হবে। ডিজিটাল প্রযুক্তি উদ্ভাবন, উপযোগী মানব সম্পদ সৃষ্টি, ডিজিটাল প্রযুক্তির আধুনিক সংস্করণের সাথে জনগণের সেতুবন্ধন তৈরি এবং ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়নে অগ্রগতি তুলে ধরাই ‘ডিজিটাল বাংলাদেশ মেলা’র অন্যতম প্রধান লক্ষ্য।

উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক তৌহিদুল ইসলাম মন্ডল এ বিষয়ে বিবৃতিতে বলেন,জ্ঞানভিত্তিক ডিজিটাল সাম্য সমাজ প্রতিষ্ঠায় ডিজিটাল প্রযুুক্তি এবং তরুণ জনগোষ্ঠীর মধ্যে সেতুবন্ধন স্থাপনের জন্য কার্যকর কর্মসূচি গ্রহণ অপরিহার্য। ডিজিটাল সংযুক্তি হচ্ছে ডিজিটাল বাংলাদেশ তৈরির অন্যতম ভিত্তি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান নয়ন, উপজেলা আওয়ামীলীগ সাবেক সভাপতি আবু বকর প্রধান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি উপাধ্যক্ষ শামিকুল ইসলাম লিপন, উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম রফিকুল ইসলাম রিপন, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তত্বাবধায়ক ডাঃ আনিছুর রহমান, মেডিক্যাল অফিসার ডাঃ মাহবুব আলমসহ ইউপি চেয়ারম্যানগণ, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারিসহ সর্বসাধারন মানুষ।

বিকাল ৩ ঘটিকায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ এর সমাপ্তি ঘটে।