শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ-শীতকাল | ১২ই রজব, ১৪৪৪ হিজরি
Dainik Bangladesh - dainikbd24@gmail.com - facebook.com/Bangladesh24Official

বিএনপির সমাবেশ,বন্ধ ঢাকা-ময়মনসিংহ সড়ক যোগাযোগ

প্রকাশিত হয়েছে- শনিবার, ১৫ অক্টোবর, ২০২২

ময়মনসিংহে বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে বন্ধ করে দেওয়া হয়েছে সব ধরনের গণপরিবহন। এতে দুর্ভোগে পড়েছেন এ পথের যাত্রীরা।

শনিবার (১৫ অক্টোবর) দুপুরের ওই সমাবেশ ঘিরে শুক্রবার (১৪ অক্টোবর) রাত থেকে জেলার ভেতর ও জেলা থেকে বাইরে পরিবহন যাওয়া-আসা বন্ধ আছে।

পরিবহন মালিকদের দাবি,আজ ময়মনসিংহে বিএনপির বিভাগীয় সমাবেশ রয়েছে। এ সমাবেশে পরিবহন বা বাসে হামলা-ভাঙচুরের আশঙ্কা রয়েছে। তাই তারা আজ ঢাকা থেকে ময়মনসিংহ ও ময়মনসিংহ থেকে ঢাকাগামী সব বাস চলাচল বন্ধ রেখেছেন।

রাজধানীর মহাখালী বাস টার্মিনাল থেকে ময়মনসিংহগামী বাস যাত্রী পরিবহন করে। খোঁজ নিয়ে জানা যায়, শনিবার সকাল থেকে এই টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে যায়নি। তবে সকাল থেকে টার্মিনালটিতে ময়মনসিংহগামী যাত্রীদের ভিড় হয়েছে।

ময়মনসিংহ শহরের আসলাম হোসেন বলেন, “আমার শ্বশুর অসুস্থ থাকায় বৃহস্পতিবার তাকে দেখতে শেরপুর থেকে ময়মনসিংহে এসেছিলাম। শুক্রবার সন্ধ্যায় আমার ভাই, মা ও ভাতিজাও ময়মনসিংহে আসতে চেয়েছিল। কিন্তু গণপরিবহন বন্ধ থাকায় তারা আসতে পারেনি।”

জেলা মোটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান বলেন, “গণপরিবহনেরও নিরাপত্তার প্রয়োজন আছে। কারণ সমাবেশকে কেন্দ্র করে সংঘাত হলে সড়কে থাকা গণপরিবহন ভাঙচুর হতে পারে। এ জন্য শনিবার ময়মনসিংহে বাস, ট্রাক অটোরিকশার চলাচল বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।”

জানতে চাইলে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক সামদানী খন্দকার বলেন, সম্প্রতি চট্টগ্রামে বিএনপি সমাবেশ শেষে পরিবহন শ্রমিকদের ওপর হামলা এবং বাস ভাঙচুর করা হয়েছে। আজ ময়মনসিংহে বিএনপি সমাবেশে একই ঘটনা ঘটতে পারে। তাই এই রুটে বাস চলাচল বন্ধ রেখেছেন মালিকরা।