শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
Dainik Bangladesh - dainikbd24@gmail.com - facebook.com/Bangladesh24Official

নওগাঁয় সার ডিলার কে ত্রিশ হাজার টাকা জরিমানা

প্রকাশিত হয়েছে- সোমবার, ২৯ আগস্ট, ২০২২

স্টাফ রিপোর্টার মোঃ তোফাজ্জল হোসেনঃ

 

২৯ আগস্ট,২০২২ তারিখ বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক(অতিরিক্ত সচিব) মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় ও উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতায় নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মো: শামীম হোসেন নওগাঁ জেলার সদর উপজেলায় ডাক্তারের মোড় এলাকায় তদারকি অভিযান পরিচালনা করেন।

তদারকিকালে দেখা যায়,মেসার্স আব্দুল মালেক ট্রেডার্স, সত্ত্বাধিকারী আব্দুল মালেক এর সার ডিলারের লাইসেন্স মহাদেবপুর বাগডোব ইউনিয়নের কিন্তু তার সারের গোডাউন নওগাঁ সদর উপজেলার ডাক্তারের মোড়ে যা কৃষি আইন এবং ভোক্তা অধিকার আইন বিরোধী।

আইন অনুযায়ী ,যে ইউনিয়নের সারের ডিলার লাইসেন্স প্রাপ্ত হয়েছেন সেই ইউনিয়নেই সার বিক্রয় ও মজুদ রাখতে হবে । উক্ত অপরাধের কারণে মেসার্স আব্দুল মালেক ট্রেডার্সকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ৩০,০০০/- হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন এবং দ্রুত মজুদকৃত সার মহাদেবপুর উপজেলার বাগডোব ইউনিয়নের স্থানান্তর করার আদেশ করেন।

অভিযানে নওগাঁ সদর উপজেলার কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জনাব মোঃ ফিরোজুল ইসলাম এবং নওগাঁ পুলিশ লাইনের একটি চৌকষ টিম সহযোগীতা করেন।

সারের ডিলার সারের দাম কোথাও বেশি রাখলে প্রমাণক ( ভাউচার/ ভিডিও) সহ অভিযোগ করুন।
ad-naogaon@dncrp.gov.bd
জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে।