1. info@dainikbd24.com : দৈনিক বাংলাদেশ : দৈনিক বাংলাদেশ
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
সাঘাটা-ফুলছড়ি উপজেলা যুবলীগের যৌথ বিশেষ বর্ধিতসভা ২০২২ অনুষ্ঠিত গাইবান্ধায় চাচার ছোড়া অ্যাসিডে দগ্ধ ২ ভাই গোবিন্দগঞ্জে আন্তঃজেলা সয়াবিন তৈল প্রতারক চক্রোর ২ সদস্য গ্রেফতার জামালপুরে সৎ ভাইয়ের ছুরিকাঘাতে বড় ভাই খুন অভিনব কায়দায় ফুলের টবে মাদক পরিবহন ৪০০ পিচ ইয়াবাসহ গ্রেফতার ১ পঞ্চগড় জেলার বোদায় নৌকা ডুবি শিশু-নারীসহ ২৪ জনের মৃত্যু সুন্দরগঞ্জে বিশ্ব নদী দিবস উদযাপন মোনোনয়ন না পেয়েও যুবলীগ নেত্রী শাপলার নৌকা মার্কার গণসংযোগ ও ভোট প্রার্থনা গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের উপনির্বাচনের প্রতিক বরাদ্দ হাসপাতালের অনিয়ম দূর্নীতি বন্ধের দাবিতে গাইবান্ধায় প্রতিবাদ সমাবেশ

রামুতে হিন্দু সম্প্রদায়ের জায়গা জবর দখলের অভিযোগে সংবাদ সম্মেলন।

নিজম্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : রবিবার, ২১ আগস্ট, ২০২২

আবদুর রাজ্জাক,বিশেষ প্রতিনিধিঃ

কক্সবাজারের রামুর রাংকুট এলাকায় একটি প্রতিষ্টানের নাম ব্যবহার করে এক অসহায় হিন্দু সম্প্রদায়ের ৩০ বছরের নিজ দখলীয় খতিয়ানী জায়গা (যার বিএস খতিয়ান নং ১৫৯৪ যার আরএস। খতিয়ানের ১০৬২, এমআর দাগ ১১৮৯, ৩২৬৩,) জবর দখল করে স্থাপনা নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভোক্তভোগী ওই হিন্দু পরিবারের সদস্যরা।

রবিবার (২১ আগষ্ট)দুপুরে শহরের একটি অভিযাত হোটেলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রদীপ শর্মা। তিনি অভিযোগ করে বলেন, প্রদীপ শর্মার পূর্ব পুরুষ থেকে ওয়ারিশ মুলে পাওয়া ওই জায়গাটি বিগত ৩০ বছর ধরে তারা ভোগ দখলে আসছেন। এতে তাদের হালনাগাদ খাজনাসহ যাবতীয় ভূমিকরও পরিশোধ করা আছে।

সম্প্রতি ওই এলাকায় জায়গার দাম বাড়ার কারনে এলাকার এক শ্রেণীর প্রভাবশালীর কু-দৃষ্টি পড়ে উক্ত অসহায় হিন্দুর জায়গার প্রতি। তার ফলশ্রুতিতে হঠাৎ করে অনেকটা গায়ের জোরে ও বেআইনিভাবে রামু রাংকুট বনাশ্রমের অধ্যক্ষ জ্যোতি সেন ভান্তের নেতৃত্বে তার অনুসারীরা উক্ত জমি দখল করে স্থাপনা নির্মাণ শুরু করে।

এ বিষয়ে যথাযথ প্রতিকার পেতে স্থানীয় চেয়ারম্যান মফিজুর রহমানকে অবহিত করলেও এর কোন সুরাহা হয়নি বলে দাবী করেন ওই পরিবার। যার কারণে এলাকার সচেতন মহলের কাছে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সংবাদ সম্মেলনে আগত স্থানীয়রা জানিয়েছেন, কতিপয় কু-চক্রিমহলের ইন্দনে ওই জ্যোতি সেন ভান্তের নেতৃত্বে একদল অপরাধী রাতের আধারে ওই হিন্দুদের জায়গাটি জবর দখল করে,স্থাপনা নির্মান শুরু করে। এলাকাবাসীর দাবি এভাবে যদি একের পর এক সাধারণ অসহায় মানুষের জায়গা জবর দখল হয়, তাহলে এলাকায় আইন শৃংখলার চরম অবনতি হবে।

এ ব্যপারে তারা কক্সবাজার জেলা প্রশাসকসহ পুলিশ সুপারের হস্তক্ষেপ কামানা করেন।

এক পর্যায়ে ভুক্তভোগী প্রদীপ শর্মা লিখিত বক্তব্য পাঠকালে কান্নায় ভেঙ্গে পাড়েন। তিনি দাবী করেন, মাননীয় প্রধানমন্ত্রী তার প্রতি সদয় হয়ে তার যুগ যুগ ধরে দখলে থাকা খতিয়ানী জায়গা ফেরত পেতে সহায়তার হাত বাড়িয়ে দিবেন। পাশাপাশি তিনি স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের আইজিপির হস্তক্ষেপ কামানা করেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর...
© All Rights Reserved © 2022 DainikBD24
Theme Customized BY Sky Host BD