শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Dainik Bangladesh - dainikbd24@gmail.com - facebook.com/Bangladesh24Official

ফুলবাড়ীর কাশিপুরে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি

প্রকাশিত হয়েছে- শনিবার, ২০ আগস্ট, ২০২২

শরিফুর রহমান শাওন,বিশেষ প্রতিনিধি ফুলবাড়ী, কুড়িগ্রাম।

 

“যদি করি সেচ্ছায় রক্তদান,বাঁচবে জীবন বাঁচবে প্রাণ” এই স্লোগানকে সামনে রেখে সেচ্ছায় রক্তদানের সংগঠন বন্ধু আস্থা ফাউন্ডেশন এর উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও সদস্য সংগ্রহ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

কাশিপুর ডিগ্রি কলেজ মাঠে কর্মসূচির উদ্বোধন করেন কাশিপুর ডিগ্রি কলেজের প্রভাষক আব্দুর রশিদ

এসময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবী সংগঠন নবজাগরণ ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুর রহমান শাওন,আস্থা ফাউন্ডেশনের সভাপতি নওরোজ কবির নাঈম,সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান বিল্লাহ এছাড়াও বিপ্লব মন্ডল, রাহিম, রাজ আবু নাঈম, আলামিন, রেশমি খাতুন, জুই খাতুন প্রমুখ।

আস্থা ফাউন্ডেশনের সভাপতি নওরোজ কবির নাঈম বলেন,‘গত দুই বছর ধরে আমরা কাজ করে যাচ্ছি। গত বছর আমরা বিভিন্ন প্রতিষ্ঠানে মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করেছি।এবার আমাদের লক্ষ্য হচ্ছে এক হাজার জনের রক্তের গ্রুপ বিনামূল্যে নির্ণয় করা। বাংলাদেশে প্রতি বছর অনেকে রক্ত না পেয়ে মারা যাচ্ছে। আমাদের লক্ষ্য হচ্ছে কেউ যাতে রক্ত না পেয়ে মারা না যায়। এছাড়াও, আমরা বিভিন্ন জাতীয় দিবসে সেমিনার করে থাকি বিভিন্ন রোগ-বালাই নিয়ে যাতে মানুষ সচেতন হতে পারে।’

নবজাগরণ ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুর রহমান শাওন বলেন, ‘যে রক্ত দিতে পারে তার আনুগত্য বা বিশ্বাস নিয়ে কোন প্রশ্ন করা যায় না। রক্তদান খুব কঠিনতম একটা কাজ। আর রক্তদানের মাধ্যমে মানুষের সাথে ভালো সম্পর্ক তৈরি হয়। আর এই ভালো সম্পর্কটা জীবনের প্রতিটি ক্ষেত্রে কাজে লাগবে।