1. info@dainikbd24.com : দৈনিক বাংলাদেশ : দৈনিক বাংলাদেশ
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
অবশেষে যাত্রা করলো মাদারীপুর ২৫০ শয্যা হাসপাতাল রোগী সেবা কার্যক্রম গাইবান্ধা বোয়ালী ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্পের পরিবারের মাঝে কম্বল বিতরণ গোপালগঞ্জে মাদক বিরোধী সমাবেশ ও শোভাযাত্রা গোপালগঞ্জে পিতার সন্ধানের দাবিতে পরিবারে সংবাদ সম্মেলন সুন্দরগঞ্জে অগ্নিকাণ্ডে দুইটি বসতবাড়ি ভষ্মিভূত পলাশবাড়ীতে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিক্স অনুষ্ঠিত গোপালগঞ্জে জমিজমা বিরোধের জেরে ভাতিজাদের হাতে চাচা নিহত কোটালীপাড়া পৌর নির্বাচনে সম্ভাব্য ১৬ প্রার্থী সাদুল্লাপুরে জোনার ফাউন্ডেশনের উদ্যোগে কুরআন শরীফ প্রদান। গোপালগঞ্জে বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতী পূঁজা অনুষ্ঠিত

ফুলবাড়ীর কাশিপুরে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি

নিজম্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : শনিবার, ২০ আগস্ট, ২০২২

শরিফুর রহমান শাওন,বিশেষ প্রতিনিধি ফুলবাড়ী, কুড়িগ্রাম।

 

“যদি করি সেচ্ছায় রক্তদান,বাঁচবে জীবন বাঁচবে প্রাণ” এই স্লোগানকে সামনে রেখে সেচ্ছায় রক্তদানের সংগঠন বন্ধু আস্থা ফাউন্ডেশন এর উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও সদস্য সংগ্রহ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

কাশিপুর ডিগ্রি কলেজ মাঠে কর্মসূচির উদ্বোধন করেন কাশিপুর ডিগ্রি কলেজের প্রভাষক আব্দুর রশিদ

এসময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবী সংগঠন নবজাগরণ ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুর রহমান শাওন,আস্থা ফাউন্ডেশনের সভাপতি নওরোজ কবির নাঈম,সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান বিল্লাহ এছাড়াও বিপ্লব মন্ডল, রাহিম, রাজ আবু নাঈম, আলামিন, রেশমি খাতুন, জুই খাতুন প্রমুখ।

আস্থা ফাউন্ডেশনের সভাপতি নওরোজ কবির নাঈম বলেন,‘গত দুই বছর ধরে আমরা কাজ করে যাচ্ছি। গত বছর আমরা বিভিন্ন প্রতিষ্ঠানে মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করেছি।এবার আমাদের লক্ষ্য হচ্ছে এক হাজার জনের রক্তের গ্রুপ বিনামূল্যে নির্ণয় করা। বাংলাদেশে প্রতি বছর অনেকে রক্ত না পেয়ে মারা যাচ্ছে। আমাদের লক্ষ্য হচ্ছে কেউ যাতে রক্ত না পেয়ে মারা না যায়। এছাড়াও, আমরা বিভিন্ন জাতীয় দিবসে সেমিনার করে থাকি বিভিন্ন রোগ-বালাই নিয়ে যাতে মানুষ সচেতন হতে পারে।’

নবজাগরণ ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুর রহমান শাওন বলেন, ‘যে রক্ত দিতে পারে তার আনুগত্য বা বিশ্বাস নিয়ে কোন প্রশ্ন করা যায় না। রক্তদান খুব কঠিনতম একটা কাজ। আর রক্তদানের মাধ্যমে মানুষের সাথে ভালো সম্পর্ক তৈরি হয়। আর এই ভালো সম্পর্কটা জীবনের প্রতিটি ক্ষেত্রে কাজে লাগবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর...

© All Rights Reserved© 2022 DainikBD24

Theme Customized BY Sky Host BD