1. info@dainikbd24.com : দৈনিক বাংলাদেশ : দৈনিক বাংলাদেশ
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১০:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
সাঘাটা-ফুলছড়ি উপজেলা যুবলীগের যৌথ বিশেষ বর্ধিতসভা ২০২২ অনুষ্ঠিত গাইবান্ধায় চাচার ছোড়া অ্যাসিডে দগ্ধ ২ ভাই গোবিন্দগঞ্জে আন্তঃজেলা সয়াবিন তৈল প্রতারক চক্রোর ২ সদস্য গ্রেফতার জামালপুরে সৎ ভাইয়ের ছুরিকাঘাতে বড় ভাই খুন অভিনব কায়দায় ফুলের টবে মাদক পরিবহন ৪০০ পিচ ইয়াবাসহ গ্রেফতার ১ পঞ্চগড় জেলার বোদায় নৌকা ডুবি শিশু-নারীসহ ২৪ জনের মৃত্যু সুন্দরগঞ্জে বিশ্ব নদী দিবস উদযাপন মোনোনয়ন না পেয়েও যুবলীগ নেত্রী শাপলার নৌকা মার্কার গণসংযোগ ও ভোট প্রার্থনা গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের উপনির্বাচনের প্রতিক বরাদ্দ হাসপাতালের অনিয়ম দূর্নীতি বন্ধের দাবিতে গাইবান্ধায় প্রতিবাদ সমাবেশ

সাদুল্লাপুরে বিদ্যালয়ের তফসিল গোপন করে ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ।প্রতিবাদে অভিভাবকদের বিক্ষোভ সমাবেশ

নিজম্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : রবিবার, ২৪ জুলাই, ২০২২

স্টাফ রিপোর্টারঃ

গাইবান্ধার সাদুল্লাপুরে তফসিল গোপন রেখে কান্তনগর বিনয়-ভূষন বহুমূখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ উঠেছে।একটি প্রভাবশালী মহল গঠনতন্ত্র উপেক্ষা এবং আইন লঙ্ঘন করে পছন্দের লোকজন দ্বারা একটি পকেট কমিটি গঠন করেছেন বলে অভিযোগ করা হয়।

এ বিষয়টি নিয়ে এলাকাবাসী,শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়,সম্প্রতি বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ একটি প্রভাবশালী মহল গঠনতন্ত্র উপেক্ষা করে পছন্দের লোকজন দিয়ে একটি পকেট কমিটি গঠন করেন।

এদিকে বিদ্যালয়ের অভিভাবকরা ওই পকেট কমিটি অবিলম্বে বাতিল করে স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে নতুন কমিটি গঠনের দাবি জানিয়ে ২৪ জুলাই রবিবার সকালে বিদ্যালয় প্রাঙ্গনে অভিভাবক সমাবেশের আয়জন করে।

পরবর্তীতে সমাবেশ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দ্বায়ের করে।

অভিযোগে উল্লেখ করা হয়,নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে বিদ্যালয়ের কমিটি গঠনের নির্দেশনা থাকলেও নির্বাচনের তফসিল গোপন রেখে প্রধান শিক্ষক মোঃআবু হোসেন মন্ডল তাহার সীমাহীন দুর্নীতি ধামাচাপা দেওয়ার জন্য নির্বাচনী তফসিল গোপন করে,কোনরূপ প্রচারনা না করে ভূয়া নির্বাচন দেখিয়ে এলাকার একটি প্রভাবশালী মহলকে সাথে নিয়ে গোপনে পকেট কমিটি গঠন করে।

এদিকে অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করে বলেন, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য দ্বারা ছাত্র-ছাত্রীদের পড়ালেখা এবং বিদ্যালয়ের সার্বিক উন্নতির কার্যক্রম পরিচালিত হয়। এই কমিটি গঠন প্রক্রিয়া হতে শেষ পর্যন্ত বিদ্যালয়ের কোন ছাত্র-ছাত্রী অভিভাবক অবগত নয়।প্রধান শিক্ষক কারসাজি করে তার পছন্দনীয় লোকদের নিয়ে ম্যানেজিং কমিটি গঠন করে। এই কমিটি বাতিল পূর্বক বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী অভিভাবককে বিষয়টি অবগত করে পুনরায় ম্যানেজিং কমিটির নির্বাচন করার দাবি জানিয়েছেন অভিভাবকরা।

এ অভিযোগের বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক আবু হোসেন মন্ডলের মোবাইল নাম্বারটি বন্ধ পাওয়া যায়। এ.কে.এম. আজিজুল বারী ইন্সট্রাক্টর,উপজেলা রিসোর্স সেন্টার সাদুল্লাপুর,গাইবান্ধা ও প্রিজাইডিং অফিসার ম্যানেজিং কমিটি নির্বাচন কান্তনগর- বিনয় ভূষণ বহুমূখী উচ্চ বিদ্যালয়ের কাছে জানতে চাইলে তিনি বলেন,আমি নিয়মের কোনো ব্যাত্যয় করিনি, যথাযথ প্রক্রিয়া অনুসরণ করেই কমিটি গঠন করা হয়েছে।

অপর দিকে বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের কাছে নির্বাচনের মাধ্যমে বিদ্যালয়টির ম্যানেজিং কমিটি হয়েছেকিনা জানতে চাইলে তারাবলেন,এখানে কোনো ভোট বা কোনোকিছু হয়নি।এ বিষয়ে আমরা তেমন কিছু জানিনা। তবে বিদ্যালয়ে ভোট বা কোনোকিছুই হয়নি।

এ ব্যাপারে একাধিক অভিভাবক বলেন আমরা বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ জমা দিয়েছি আশা করি এ বিষয়ে অতিদ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে, আর যদি না করা হয় তাহলে অভিভাকরা সম্মিলিতভাবে বর্তমান অবৈধ কমিটি বাতিলের জন্য মানববন্ধনসহ কঠিন কর্মসূচি ঘোষণা করবো ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর...
© All Rights Reserved © 2022 DainikBD24
Theme Customized BY Sky Host BD