1. info@dainikbd24.com : দৈনিক বাংলাদেশ : দৈনিক বাংলাদেশ
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৭ অপরাহ্ন
শিরোনাম :
অবশেষে যাত্রা করলো মাদারীপুর ২৫০ শয্যা হাসপাতাল রোগী সেবা কার্যক্রম গাইবান্ধা বোয়ালী ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্পের পরিবারের মাঝে কম্বল বিতরণ গোপালগঞ্জে মাদক বিরোধী সমাবেশ ও শোভাযাত্রা গোপালগঞ্জে পিতার সন্ধানের দাবিতে পরিবারে সংবাদ সম্মেলন সুন্দরগঞ্জে অগ্নিকাণ্ডে দুইটি বসতবাড়ি ভষ্মিভূত পলাশবাড়ীতে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিক্স অনুষ্ঠিত গোপালগঞ্জে জমিজমা বিরোধের জেরে ভাতিজাদের হাতে চাচা নিহত কোটালীপাড়া পৌর নির্বাচনে সম্ভাব্য ১৬ প্রার্থী সাদুল্লাপুরে জোনার ফাউন্ডেশনের উদ্যোগে কুরআন শরীফ প্রদান। গোপালগঞ্জে বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতী পূঁজা অনুষ্ঠিত

ফুলছড়িতে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং

নিজম্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বুধবার, ২০ জুলাই, ২০২২

ফুলছড়ি প্রতিনিধিঃ

 

“আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না “এই নির্দেশনা বাস্তবায়নের লক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় গাইবান্ধা জেলার ফুলছড়িতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে প্রেস রিলিজ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ জুলাই) সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা প্রশাসনিক সম্মেলন কক্ষে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে স্থানীয় গণমাধ্যম কর্মীদের নিয়ে প্রেস রিলিজ আয়োজন করেন উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ আলাউদ্দিন।এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মিন্টু মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহিদুজ্জামান শামিম।

এসময় উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মোহাম্মদ আলাউদ্দিন সাংবাদিকদের জানান,গৃহ নির্মাণ উপযোগী খাস জমি চিহ্নিতকরণ, অবৈধ দখলদারদের দখল হতে খাস জমি উদ্ধার, প্রকৃত উপকারভোগী নির্বাচন, সঠিক মান ও ডিজাইন অনুসরণপূর্বক নির্দিষ্ট সময়ের মধ্যে গৃহ নির্মাণ সম্পন্নকরণ, ২ শতাংশ জমি বন্দোবস্ত কবুলিয়ত ও রেজিষ্ট্রেশন এবং জমিসহ সেমি পাকা গৃহ হস্তান্তর কার্যক্রম গ্রহণ করা হয়। এছাড়া যেখানে খাস জমি নেই সেখানে সরকারি ভাবে জমি ক্রয় ও বেসরকারি ভাবে জমি দানের মাধ্যমে জমি সংস্থানের মাধ্যমে ভূমিহীনদের মধ্যে জমি বন্দোবস্ত ও গৃহ নির্মাণ করে দেওয়া হয়।

মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলা টাস্কফোর্স কমিটির সভার মাধ্যমে এ পর্যন্ত প্রথম পর্যায়ে ৭৫ টি এবং দ্বিতীয় পর্যায়ে ৩৬০ টি ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে। তৃতীয় পর্যায়ে ৩৩০ টি ঘরের নির্মাণ কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

আগামী ২১ জুলাই ২০২২ খ্রি: তারিখে সারা দেশের ন্যায় “ক” শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ফুলছড়ি উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রী তৃতীয় পর্যায়ের ৩১৮টি পরিবারের নিকট গৃহ হস্তান্তর করবেন এবং একই সাথে উপকারভোগী পরিবারের নিকট জমির কবুলিয়ত, দলিল ও খতিয়ান প্রদান করা হবে।

আগামী ২১/০৭/২০২২ খ্রি: তারিখ বৃহস্পতিবার স্থানীয়ভাবে ফুলছড়ি উপজেলায় অনুষ্ঠান শুরু হবে সকাল ০৯:০০ টায়। ঐ দিন বেলা ১০.০০ টায় মাননীয় প্রধানমন্ত্রী গণভবন প্রান্ত থেকে যুক্ত হয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকারভোগী পরিবারের মাঝে গৃহ হস্তান্তর করবেন।

উপজেলা পর্যায়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্য, রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সরকারি কর্মকর্তাসহ উপকারভোগীগণ উপস্থিত থাকবেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর...

© All Rights Reserved© 2022 DainikBD24

Theme Customized BY Sky Host BD