শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Dainik Bangladesh - dainikbd24@gmail.com - facebook.com/Bangladesh24Official

লালমনিরহাটে পুনাকের ত্রাণ বিতরণ,শিশু কর্নার উদ্বোধন ও শিক্ষা উপকরণ বিতরণ

প্রকাশিত হয়েছে- সোমবার, ৪ জুলাই, ২০২২

লালমনিরহাট প্রতিনিধিঃ

 

বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা লালমনিরহাট জেলার হাতীবান্ধা থানাধীন সানিয়াজান ইউনিয়নের শেখ সুন্দর প্রাথমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে বন্যায় ক্ষতিগ্রস্থ দুইশত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী হিসেবে চাল, ডাল, সয়াবিন তেল, লবণ ও আলু বিতরণ করেন।

ত্রাণ বিতরণ শেষে পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি) জনাব আবিদা সুলতানা, বিপিএম, পিপিএম মহোদয়ের উদ্যোগে হাতীবান্ধা থানা প্রাঙ্গণে নব-নির্মিত শিশু কর্নার উদ্বোধন করেন।

শিশু কর্নারটিতে শিশুবান্ধব পুলিশিং কার্যক্রম সংক্রান্ত বিভিন্ন বিষয়ের সচিত্র বিবরণ রয়েছে।পাশাপাশি শিশু সুরক্ষা, আইনি সহায়তা ও শিশু অধিকার বাস্তবায়নে বাংলাদেশ পুলিশের শিশুবান্ধব সেবা, সাধারণ ডায়েরি, এজাহার, শিশুবান্ধব পুলিশ কর্মকর্তা, শিশু আদালত ইত্যাদি বিষয়ের সাথে সামঞ্জস্য রেখে শিশু কর্নারটি সাজানো হয়েছে। শিশুদের ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করে তোলা, শিশুর সুষ্ঠু বিকাশ ও সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষে বিভিন্ন তথ্য চিত্র প্রদর্শনীর ব্যবস্থাও রয়েছে এ কর্নারে।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে পুনাক সভানেত্রী ৪৫ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন এবং পিএসসি,এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত পুলিশ সদস্যদের ১৫ জন সন্তানদের মাঝে পুরস্কার বিতরণ করেন ।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন জনাব আবিদা সুলতানা, বিপিএম, পিপিএম, পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি) ও সভানেত্রী, পুনাক, লালমনিরহাট এবং উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ও স্থানীয় পুনাকের নেতৃবৃন্দ, ছাত্র-ছাত্রীবৃন্দ, সাংবাদিকবৃন্দ।