1. info@dainikbd24.com : দৈনিক বাংলাদেশ : দৈনিক বাংলাদেশ
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
বগুড়া আদমদীঘিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত। গোবিন্দগঞ্জে ৩৯৪ বোতল ফেনসিডিল সহ  গ্রেফতার ২ গাইবান্ধায় সেপটিক ট্যাংক থেকে আ. লীগ নেতার ছেলের মরদেহ উদ্ধার যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম, নোবিপ্রবি শাখার উদ্যোগে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ ও উদ্যোক্তা কর্মশালা অনুষ্ঠিত। ওসি সাজ্জাদ হোসেন’র কৌশলী ভূমিকায়, পলাশবাড়ীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক উন্নতি অমর একুশের বই মেলায় শাবানা ইসলাম বন্যার অপূর্বা ট্রাব স্মার্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড-২০২৪ এ ভূষিত সঙ্গীত শিল্পী পুষ্পিতা ভাষা আন্দোলন বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ লায়ন মোঃ গনি মিয়া বাবুল নোবিপ্রবিতে মাতৃভাষা দিবসে ফুল দেওয়াকে কেন্দ্র করে হট্টগোল স্ত্রীর সর্বস্ব হাতিয়ে নিয়ে ২৭ বছর পর তালাক!

ফুলছড়িতে ২ শ বছরের পুরাতন মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন।

নিজম্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১ জুলাই, ২০২২

ফুলছড়ি,(গাইবান্ধা) প্রতিনিধিঃ

 

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার মদ‌নের পাড়ায় অবস্থিত প্রায় ২শ বছরের আগের গোপীনাথ মন্দির সংস্কার এবং নতুন ভবনের বর্ধিত অংশ তৈরির জন্য ভ‌িত্তি প্রস্তর স্থাপন করা হয়।

পহেলা জুলাই শুক্রবার সকালে এ সংস্কার এবং নতুন ভবনের বর্ধিত অংশ তৈরির ভ‌িত্তি প্রস্তর স্থাপন কাজের উদ্বোধন করা হয়।

এ কাজের সর্বাত্মক সহযোগিতা করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি জনাব খুরশিদ আলম সরকার খুশি,ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান,জি.এম সেলিম পারভেজ,কঞ্চিপাড়া ইউনিয়ন চেয়ারম্যান সোহেল পারভেজ সালু।তাদের এ আর্থিক অনুদানের ফলে আজ মন্দিরটির সংস্কারের কাজ শুরু করেন মন্দির উন্নয়ন কমিটি।

এ সময় উপস্থিত ছিলেন ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান, জি.এম সেলিম পারভেজ,কঞ্চিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,সোহেল পারভেজ সালু, ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক,শহীদুল ইসলাম,ছাত্রলীগ নেতা, জাহাঙ্গীর আলম জীবন,হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক তপন কুমার সরকার মন্দিরের সভাপতি শ্রী দিনেশ চন্দ্র বর্মন,মন্দিরের সাধারণ সম্পাদক,ফুলছড়ি পূজা উদযাপন কমিটির সভাপতি,অশ্বিনী কুমার বর্মন,পুরোহিতসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি।

প্রবীণ ব্যক্তিদের সাথে আলাপ কালে জানা যায়, বর্তমানে অবস্থিত মদনেপাড়া গোপীনাথ মন্দির এর সংক্ষিপ্ত ইতিহাস প্রথমদিকে প্রায় ২শ বছর আগে মন্দিরটি পূজা অর্জনের জন্য তৈরি করা হয় গুপিনাথের চর নামক স্থা‌নে যা বর্তমা‌নে ফুলছ‌ড়ি উপ‌জেলায় ন‌দী গর্ভে বি‌লিন হওয়া এক‌টি যায়গার নাম।মন্দিরটি নদী ভাঙ্গনের ফলে স্থানান্তর করা হয় বর্তমান সৈয়দপুরে কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস নদী ভাঙ্গনের ফলে সৈয়দপুরও মন্দিরের নামে বরাদ্দকৃত জায়গাটি বিলীন হয়ে যায় নদীগর্ভে ফলে মন্দিরটি পুনরায় মদনেরপাড়া ফুলছড়ি তে প্রায় ৩০ বছর আগে স্থানান্তর করা হয় ।

মন্দির কর্তৃপক্ষ জানায় যদি আমরা সরকারিভাবে অনুদান পাই তাহলে মন্দিরটিকে আরও সুন্দরভাবে তৈরি করে ধর্মচর্চার জন্য প্রস্তুত করব ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর...

© All Rights Reserved© 2022 DainikBD24

Theme Customized BY Sky Host BD