বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
Dainik Bangladesh - dainikbd24@gmail.com - facebook.com/Bangladesh24Official

ফুলছড়িতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ২৪ জুন, ২০২২

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধিঃ

 

ফুলছড়ি উপজেলায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী বিভিন্ন আয়োজনে উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতীককৃতিতে শ্রদ্ধাঞ্জলি প্রদান, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

র‌্যালিটি ফুলছড়ি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স হলরুমে এসে শেষ হয় এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ এর সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বক্তব্য রাখে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারজানা রাব্বি বুবলী, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বাবু অশ্বিনী কুমার বর্মন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদ হাসান সুজা, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুমন মিয়া, উপজেলা যুবলীগের সভাপতি হাবিবুর রহমান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এটিএম রাশেদুজ্জামান রোকন,আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডারের আহবায়ক মেহেদী হাসান বাবু, ছাত্রলীগ নেতা রাকিব উদ দৌলা রাজু ও জাহাঙ্গীর আলম জীবন( সভাপতি,শেখ রাসেল শিশু কিশোর পরিষদ ফুলছড়ি)রফিকুল ইসলাম ও উপজেলা মুক্তিযোদ্ধা মঞ্চের সভাপতি নুর মোহাম্মদ জয়সহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ সহ অঙ্গসহযোগী সংগঠনের সকল নেতাকর্মীরা।

র‌্যালি ও আলোচনা সভা শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সব শহিদ, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহিদ, বিভিন্ন আন্দোলন-সংগ্রামে মৃত্যুবরণকারী আওয়ামী লীগের নেতাকর্মী সবার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এবং বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ বঙ্গবন্ধু পরিবারের সব সদস্যসহ দেশবাসীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ১৯৪৯ সালের আজকের এই দিনে (২৩ জুন) পুরান ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে জন্ম নেয় উপমহাদেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল “বাংলাদেশ আওয়ামীলীগ”। আজ এই ঐতিহাসিক রাজনৈতিক দলটি ৭২ বছর পেরিয়ে ৭৩ বছরে পা দিয়েছে।