1. info@dainikbd24.com : দৈনিক বাংলাদেশ : দৈনিক বাংলাদেশ
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
ট্রাব স্মার্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড-২০২৪ এ ভূষিত সঙ্গীত শিল্পী পুষ্পিতা ভাষা আন্দোলন বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ লায়ন মোঃ গনি মিয়া বাবুল নোবিপ্রবিতে মাতৃভাষা দিবসে ফুল দেওয়াকে কেন্দ্র করে হট্টগোল স্ত্রীর সর্বস্ব হাতিয়ে নিয়ে ২৭ বছর পর তালাক! পলাশবাড়ীতে অধ্যক্ষের বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগে নিয়োগ পরীক্ষা স্থগিত প্রতিষ্ঠা বার্ষিকীতে শুভেচ্ছা ভালোবাসায় সিক্ত সাপ্তাহিক গাইবান্ধার বুকে দেশ বরেণ্য পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার ৮২ তম জন্মবার্ষিকীতে জেলা যুবলীগের শ্রদ্ধাঞ্জলি বগুড়ার আদমদিঘীতে জাতীয় দৈনিক ভোরের কাগজের সাংবাদিক মঞ্জু’র দ্বি-খন্ডিত লাশ উদ্ধার। ভালো ফলাফলের জন্যে আত্মবিশ্বাস থাকা প্রয়োজন লায়ন মোঃ গনি মিয়া বাবুল রংপুরে গুনগুন – রণন বই মেলা শুরু চলবে ১৭ ফেব্রুয়ারি

পাবনায় (ডিবি) পুলিশের অভিযানে নকল প্রসাধনী কারখানার সন্ধান

নিজম্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২

পাবনা প্রতিনিধিঃ

 

পাবনায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের
বিশেষ অভিযানে নকল বিদেশি প্রসাধনী তৈরির কারখানায় অভিযান চালানো হয়েছে।

বুধবার (৮ জুন) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে পৌর এলাকার শালগাড়িয়া গোলাপ নগর মহল্লার একটি বসত বাড়িতে এ অভিযান চালানো হয়। অভিযানে সেই বাড়ির নিচ ও তৃতীয় তলার কক্ষে নকল প্রসাধনী প্রস্তুতকৃত অবস্থায় মালিককে মালামালসহ আটক করা হয়।

এ সময় ভোক্তা অধিকার আইনের ৫০ ধারায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা আর্থিক জরিমানাসহ মালিক মো. আসাদুজ্জামান মামুনকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে অংশগ্রহণ করেন পাবনা জেলা প্রশাসক কার্যালয়ের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুল হাসনাত, ডিবি ওসি আতাউর রহমান খন্দকার, ডিবি পুলিশ পরিদর্শক জিন্নাত সরকার, উপ-পরিদর্শক মনোয়ারুল ইসলামসহ জেলা গোয়েন্দা ডিবি পুলিশের সদস্যরা।

অভিযানের বিষয়ে জেলা গোয়েন্দা পুলিশের দেওয়া তথ্য মতে, গোপন সংবাদের ভিত্তিতে শালগাড়িয়া মহল্লার হাসপাতাল সড়কের পাশে একটি বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। এখানে বিভিন্ন বিদেশি প্রসাধনীর নামে নিয়ম কসমেটিক্স নামে একটি প্রতিষ্ঠান নকল পণ্য তৈরি করে আসছিলো।

সেই সকল পণ্য দেশের বিভিন্ন স্থানে নিয়মিত বাজারজাত করে আসছিলো এই প্রতিষ্ঠানটি। অভিযানে আটককৃত নিয়ন কসমেটিক্স প্রসাধনী তৈরির মালিক স্থানীয় একটি স্বনামধন্য প্রতিষ্ঠানের কর্মচারী ছিলেন বলে জানা গেছে।

 

চাকরি থেকে অবসর নেওয়ার পরে ২০১৮ সাল থেকে তিনি নিজ বাড়িতে গোপনে এই নকল প্রসাধনী তৈরির কারখানা স্থাপন করেন। অভিযানে এই কারখানা থেকে পাকিস্তানি, তুর্কি, ইরানি, চায়না, জার্মান, ফ্রান্স, ইতালিসহ বিভিন্ন দেশের নামিদামি বিদেশি ব্র্যান্ডের নকল প্রসাধনী ও কাঁচামাল জব্দ করা হয়।

এরা বিদেশি ব্র্যান্ডের নকল মোড়ক তৈরি করে দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছে দীর্ঘদিন ধরে। বিভিন্ন প্রকারের কেমিক্যাল ও সুগন্ধি ব্যবহার করে স্কিন লোশন, তেল, বিউটি ক্রিম, বডি লোশন, বডি স্প্রে তৈরি করতেন তারা।

ভোক্তা অধিকার আইনে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠান ও মালিককে জরিমানা ও সাজা দেওয়া হয়েছে। ভেজাল ও নকল পণ্য তৈরির কারখানার বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান অভিযান সংশ্লিষ্টরা।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর...

© All Rights Reserved© 2022 DainikBD24

Theme Customized BY Sky Host BD