1. info@dainikbd24.com : দৈনিক বাংলাদেশ : দৈনিক বাংলাদেশ
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
সাঘাটা-ফুলছড়ি উপজেলা যুবলীগের যৌথ বিশেষ বর্ধিতসভা ২০২২ অনুষ্ঠিত গাইবান্ধায় চাচার ছোড়া অ্যাসিডে দগ্ধ ২ ভাই গোবিন্দগঞ্জে আন্তঃজেলা সয়াবিন তৈল প্রতারক চক্রোর ২ সদস্য গ্রেফতার জামালপুরে সৎ ভাইয়ের ছুরিকাঘাতে বড় ভাই খুন অভিনব কায়দায় ফুলের টবে মাদক পরিবহন ৪০০ পিচ ইয়াবাসহ গ্রেফতার ১ পঞ্চগড় জেলার বোদায় নৌকা ডুবি শিশু-নারীসহ ২৪ জনের মৃত্যু সুন্দরগঞ্জে বিশ্ব নদী দিবস উদযাপন মোনোনয়ন না পেয়েও যুবলীগ নেত্রী শাপলার নৌকা মার্কার গণসংযোগ ও ভোট প্রার্থনা গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের উপনির্বাচনের প্রতিক বরাদ্দ হাসপাতালের অনিয়ম দূর্নীতি বন্ধের দাবিতে গাইবান্ধায় প্রতিবাদ সমাবেশ

পাবনায় (ডিবি) পুলিশের অভিযানে নকল প্রসাধনী কারখানার সন্ধান

নিজম্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২

পাবনা প্রতিনিধিঃ

 

পাবনায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের
বিশেষ অভিযানে নকল বিদেশি প্রসাধনী তৈরির কারখানায় অভিযান চালানো হয়েছে।

বুধবার (৮ জুন) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে পৌর এলাকার শালগাড়িয়া গোলাপ নগর মহল্লার একটি বসত বাড়িতে এ অভিযান চালানো হয়। অভিযানে সেই বাড়ির নিচ ও তৃতীয় তলার কক্ষে নকল প্রসাধনী প্রস্তুতকৃত অবস্থায় মালিককে মালামালসহ আটক করা হয়।

এ সময় ভোক্তা অধিকার আইনের ৫০ ধারায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা আর্থিক জরিমানাসহ মালিক মো. আসাদুজ্জামান মামুনকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে অংশগ্রহণ করেন পাবনা জেলা প্রশাসক কার্যালয়ের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুল হাসনাত, ডিবি ওসি আতাউর রহমান খন্দকার, ডিবি পুলিশ পরিদর্শক জিন্নাত সরকার, উপ-পরিদর্শক মনোয়ারুল ইসলামসহ জেলা গোয়েন্দা ডিবি পুলিশের সদস্যরা।

অভিযানের বিষয়ে জেলা গোয়েন্দা পুলিশের দেওয়া তথ্য মতে, গোপন সংবাদের ভিত্তিতে শালগাড়িয়া মহল্লার হাসপাতাল সড়কের পাশে একটি বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। এখানে বিভিন্ন বিদেশি প্রসাধনীর নামে নিয়ম কসমেটিক্স নামে একটি প্রতিষ্ঠান নকল পণ্য তৈরি করে আসছিলো।

সেই সকল পণ্য দেশের বিভিন্ন স্থানে নিয়মিত বাজারজাত করে আসছিলো এই প্রতিষ্ঠানটি। অভিযানে আটককৃত নিয়ন কসমেটিক্স প্রসাধনী তৈরির মালিক স্থানীয় একটি স্বনামধন্য প্রতিষ্ঠানের কর্মচারী ছিলেন বলে জানা গেছে।

 

চাকরি থেকে অবসর নেওয়ার পরে ২০১৮ সাল থেকে তিনি নিজ বাড়িতে গোপনে এই নকল প্রসাধনী তৈরির কারখানা স্থাপন করেন। অভিযানে এই কারখানা থেকে পাকিস্তানি, তুর্কি, ইরানি, চায়না, জার্মান, ফ্রান্স, ইতালিসহ বিভিন্ন দেশের নামিদামি বিদেশি ব্র্যান্ডের নকল প্রসাধনী ও কাঁচামাল জব্দ করা হয়।

এরা বিদেশি ব্র্যান্ডের নকল মোড়ক তৈরি করে দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছে দীর্ঘদিন ধরে। বিভিন্ন প্রকারের কেমিক্যাল ও সুগন্ধি ব্যবহার করে স্কিন লোশন, তেল, বিউটি ক্রিম, বডি লোশন, বডি স্প্রে তৈরি করতেন তারা।

ভোক্তা অধিকার আইনে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠান ও মালিককে জরিমানা ও সাজা দেওয়া হয়েছে। ভেজাল ও নকল পণ্য তৈরির কারখানার বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান অভিযান সংশ্লিষ্টরা।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর...
© All Rights Reserved © 2022 DainikBD24
Theme Customized BY Sky Host BD