গাইবান্ধায় তিন সম্পাদককে আইনি নোটিশ

দৈনিক বাংলাদেশদৈনিক বাংলাদেশ
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৪৪ PM, ৩০ মে ২০২২

গাইবান্ধা প্রতিনিধিঃ

 

গাইবান্ধার স্থানীয় দৈনিক মাধুকর পত্রিকার সম্পাদক, কে এম রেজাউল হক,দৈনিক আজকের জনগণ পত্রিকার সম্পাদক এম আব্দুস সালাম ও দৈনিক জনসংকেত পত্রিকার সম্পাদক দীপক কুমার পালকে আইনি নোটিশ পাঠিয়েছেন প্রেসক্লাব গাইবান্ধার সাধারণ সম্পাদক জাভেদ হোসেন।

সোমবার প্রেসক্লাব গাইবান্ধার সিনিয়র সহ-সভাপতি রবিন সেন ও জাভেদ হোসেনকে জড়িয়ে মিথ্যে ও ভিত্তিহীন নিউজ করায় মানহানির অভিযোগে এ নোটিশ দেওয়া হয়েছে।এছাড়াও নোটিশের অনুলিপি অবহিতকরণের জন্য প্রেস কাউন্সিলের চেয়ারম্যান, অতিরিক্ত সচিব ও দৈনিক মাধুকরের প্রকাশক রাসেল আহম্মেদ লিটন বরাবর পাঠানো হয়েছে।

সাংবাদিক জাভেদ হোসেনের পক্ষে তার আইনজীবী শরিফুল ইসলাম রুবেল এ নোটিশ পাঠিয়েছেন।

স্থানীয় এই তিনটি দৈনিক পত্রিকার সম্পাদক অসত্য, ভিত্তিহীন নিউজ প্রকাশ করেছে দাবি করে নোটিশ পাওয়ার ১০ দিনের মধ্যে নিউজের সত্যতার প্রমাণ দিতে বলা হয়েছে। প্রমাণে ব্যর্থ হলে নিঃশর্ত ক্ষমা চেয়ে পত্রিকায় আরেকটি নিউজ প্রকাশ করতেও বলা হয়েছে। অন্যথায় আইনগত পদক্ষেপ নেওয়া হবে বলে নোটিশে বলা হয়েছে।

নোটিশে বলা হয়, গত ২৪ মে দৈনিক মাধুকর, দৈনিক আজকের জনগণ ও দৈনিক জনসংকেত পত্রিকায় জনৈক ব্যক্তিকে হুমকি দিয়েছি বলে যে অসত্য নিউজ প্রকাশ করা হয়েছে। এমন নিউজ করে সাংবাদিকতার বিধান ভঙ্গ করেছেন তারা। এতে প্রেসক্লাব গাইবান্ধার সাধারণ সম্পাদকের মানহানি হয়েছে এবং তার সুনাম ক্ষুণ্ন হয়েছে। জাভেদ হোসেন একজন গণমাধ্যমকর্মী। এ ধরনের ভিত্তিহীন ও অসত্য নিউজ প্রকাশ করে শাস্তিযোগ্য ফৌজদারি অপরাধ করা হয়েছে।

উল্লেখ্য,প্রেসক্লাব গাইবান্ধার সহ-সভাপতি রবিন সেন ও সাধারণ সম্পাদক জাভেদ হোসেনকে হুমকির প্রতিবাদে একটি জরুরি সভা আহ্বান করে প্রেসক্লাব গাইবান্ধা। পরে সভায় কেএম রেজাউল হক, খায়রুল ইসলাম, দীপক কুমার পাল, আতোয়ার রহমানকে অভিযুক্ত করে গাইবান্ধা সদর থানায় একটি অভিযোগ করা হয়। যা বর্তমানে তদন্তাধীন রয়েছে।

আপনার মতামত লিখুন :