বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
Dainik Bangladesh - dainikbd24@gmail.com - facebook.com/Bangladesh24Official

গোপালগঞ্জে আওয়ামী লীগের সংবাদ সম্মেলনের বিপক্ষে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ২৭ মে, ২০২২

গোপালগঞ্জ প্রতিনিধি :

 

গোপালগঞ্জে পৌরসভা নির্বাচন নিয়ে বেড়ে চলেছে উত্তেজনা। মেয়র প্রার্থী শেখ রকিব হোসেনকে সমর্থন দিয়ে জেলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলনের বিপক্ষে পাল্টা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে অপর মেয়র প্রার্থীর কর্মী সমর্থকেরা।এই সমর্থন আর বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পুরো পৌর এলাকায় চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

বৃহস্পতিবার (২৬ মে) সন্ধ্যায় জেলা আওয়ামী লীগ কাযার্লয়ে এক সংবাদ সম্মেলনে মেয়র প্রার্থী শেখ পরিবারের সদস্য শেখ রকিব হোসেনকে সমর্থন দিয়ে তার পক্ষে কাজ করার ঘোষণা দেয় জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান।

সংবাদ সম্মেলনে সাধারন সম্পাদক মাহাবুব আলী খান বলেন,গোপালগঞ্জ পৌরসভা নির্বাচনে আমাদের দলীয় অনেক প্রার্থী ছিল।আগামী ১৫ জুন নির্বাচনে যাতে আমাদের দলের প্রধান শেখ হাসিনার সমর্থিত মেয়র প্রার্থী শেখ পরিবারের সদস্য শেখ রকিব হোসেনের পক্ষে কাজ করার জন্য শতভাগ নেতাকর্মীদের আনুষ্ঠানিকভাবে নির্দেশ দিয়েছি।আমাদের সকল সহযোগী সংগঠন বিশেষ করে সম্মানিত ভোটারদের কাছে আমদের এই মেসেজটা আপনাদের মাধ্যেমে পৌঁছে দিতে চাচ্ছি। আমারা আমাদের প্রার্থী শেখ রকিব হোসনকে সমর্থন জানাচ্ছি এবং পৌরবাসীর কাছে দোয়া চাচ্ছি।আগামীকাল প্রতীক বরাদ্দের পর প্রতীকসহ আগামী ১৫ জুুন পযর্ন্ত মাঠে থাকবো।

এ সংবাদ সম্মেলনে জেলা আওয়মী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সিনিয়র সহ-সভাপতি শেখ রুহুল আমিন, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ লুৎফর রহমান বাচ্চু, প্রচার ও প্রকাশনা সম্পাদক এম বদরুল আলম বদরসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং দলীয় নেতার্কমীরা উপস্থিত ছিলেন।

এদিকে, মেয়র প্রার্থী শেখ রকিব হোসেনকে সমর্থন দেয়ায় আজ শুক্রবার (২৭ মে) দুপুরে অপর মেয়র প্রার্থী ও জেলা যুবলীগের সভাপতি জি এম সাহাব উদ্দিন আজমের সহস্রাধিক সমর্থক বিক্ষোভ মিছিল বের করে।

জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে পৌর এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে স্থানীয় চৌরঙ্গীতে গিয়ে শেষ হয়।পরে সেখানে প্রতিবাদ সমাবেশে মেয়র প্রার্থী জি এম সাহাব উদ্দিন আজম, শেখ ইনসান আলী, শেখ শাহাবুদ্দিন হিটু প্রমূখ বক্তব্য রাখেন।

এসময় বক্তরা বলেন,গোপালগঞ্জ পৌরসভা নির্বাচন উন্মুক্ত করা হয়েছে।কিন্তু একজন প্রার্থীকে জেলা আওয়ামী লীগের দেয়া সমর্থন সম্পূর্ন অবৈধ। তারা এ সমর্থনের ঘটনার তীব্র প্রতিবাদ করেন।

প্রসঙ্গত, আগামী ১৫ জুন গোপালগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মেয়র পদে ১০ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। নির্বাচনে কোন দলীয় মনোনয়ন না দেয়ায় এখানে উন্মুক্ত নির্বাচন অনুষ্ঠিত হবে।