1. info@dainikbd24.com : দৈনিক বাংলাদেশ : দৈনিক বাংলাদেশ
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১১ অপরাহ্ন
শিরোনাম :
ওসি সাজ্জাদ হোসেন’র কৌশলী ভূমিকায়, পলাশবাড়ীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক উন্নতি অমর একুশের বই মেলায় শাবানা ইসলাম বন্যার অপূর্বা ট্রাব স্মার্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড-২০২৪ এ ভূষিত সঙ্গীত শিল্পী পুষ্পিতা ভাষা আন্দোলন বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ লায়ন মোঃ গনি মিয়া বাবুল নোবিপ্রবিতে মাতৃভাষা দিবসে ফুল দেওয়াকে কেন্দ্র করে হট্টগোল স্ত্রীর সর্বস্ব হাতিয়ে নিয়ে ২৭ বছর পর তালাক! পলাশবাড়ীতে অধ্যক্ষের বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগে নিয়োগ পরীক্ষা স্থগিত প্রতিষ্ঠা বার্ষিকীতে শুভেচ্ছা ভালোবাসায় সিক্ত সাপ্তাহিক গাইবান্ধার বুকে দেশ বরেণ্য পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার ৮২ তম জন্মবার্ষিকীতে জেলা যুবলীগের শ্রদ্ধাঞ্জলি বগুড়ার আদমদিঘীতে জাতীয় দৈনিক ভোরের কাগজের সাংবাদিক মঞ্জু’র দ্বি-খন্ডিত লাশ উদ্ধার।

সাহিত্য সম্মাননা পেলেন নিউইয়র্ক প্রবাসী কবি মিজানুর রহমান জীবনানন্দ দাশ

নিজম্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র প্রতিনিধিঃ

 

বরিশালের অন্যতম সাহিত্য সংগঠন কৃষ্ণচুড়া কবি সাহিত্যিক বলয় এর ১৮ বছর পূর্তি উপলক্ষ্যে বরিশাল সদর রোডস্থ কির্তনখোলা মিলনায়তনে গত ২১ মে শনিবার কবি জীবনানন্দ দাশ সাহিত্য সম্মাননা ও কবি মিলনমেলা ২০২২ অনুষ্ঠিত হয়।

কৃষ্ণচুড়া সাহিত্যিক বলয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি জাহাঙ্গীর আলম রুস্তম (কবি ও পরিবেশ বিজ্ঞানী),প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আতিক হেলাল (কবি ও ছড়াকার)
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নজমুল ইসলাম আকাশ (কবি ও সংগঠক),মনজু খন্দকার (কবি ও গীতিকার)আব্দুল হক চাষী(কবি ও সংগঠক),সোহেল মোহাম্মদ ফখরুদ্দিন (কবি ও সংগঠক),অপুর্ব গৌতম (কবি ও সংগঠক)।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভিন্ন সংগঠকবৃন্দ।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাসুম আহমেদ রানা প্রতিষ্ঠাতা,কৃষ্ণচুড়া সাহিত্যিক বলয় ও অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন বাংলাদেশ টেলিভিশনের উপস্হাপক আব্দুর রাজ্জাক।

অনুষ্ঠানে বিভিন্ন জেলা থেকে মোট ১৬০ জন কবি অংশ নেন । এর মধ্যে প্রায় ৯০ জনকে সাহিত্য সম্মাননা দেওয়া হয়েছে।ভোলার যে ৫ জন কবি জীবনানন্দ দাশ সাহিত্য সম্মাননা- ২০২২ পেয়েছেন তারা হলেনঃকবি মিজানুর রহমান(ভোলা সদর),কবি মুহাম্মদ সামছুদ্দিন (ভোলা সদর),কবি জিয়াউল হায়দার(ভোলা সদর)
জয়নাল আবেদীন খান(তজুমদ্দিন)ফারজানা আক্তার জুই(তজুমদ্দিন)।

উল্লেখ্য কবি মিজানুর রহমান বর্তমানে নিউইয়র্কে থাকার কারনে তার পক্ষে কবি মুহাম্মদ সামছুদ্দিন এ পুরস্কার ও সম্মাননা গ্রহন করেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর...

© All Rights Reserved© 2022 DainikBD24

Theme Customized BY Sky Host BD