1. info@dainikbd24.com : দৈনিক বাংলাদেশ : দৈনিক বাংলাদেশ
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫০ অপরাহ্ন
শিরোনাম :
অবশেষে যাত্রা করলো মাদারীপুর ২৫০ শয্যা হাসপাতাল রোগী সেবা কার্যক্রম গাইবান্ধা বোয়ালী ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্পের পরিবারের মাঝে কম্বল বিতরণ গোপালগঞ্জে মাদক বিরোধী সমাবেশ ও শোভাযাত্রা গোপালগঞ্জে পিতার সন্ধানের দাবিতে পরিবারে সংবাদ সম্মেলন সুন্দরগঞ্জে অগ্নিকাণ্ডে দুইটি বসতবাড়ি ভষ্মিভূত পলাশবাড়ীতে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিক্স অনুষ্ঠিত গোপালগঞ্জে জমিজমা বিরোধের জেরে ভাতিজাদের হাতে চাচা নিহত কোটালীপাড়া পৌর নির্বাচনে সম্ভাব্য ১৬ প্রার্থী সাদুল্লাপুরে জোনার ফাউন্ডেশনের উদ্যোগে কুরআন শরীফ প্রদান। গোপালগঞ্জে বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতী পূঁজা অনুষ্ঠিত

অর্ধেক দামে কেনা যাচ্ছে স্মার্টফোন!

নিজম্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

তথ্যপ্রযুক্তি নিউজ ডেক্সঃ

 

তিনমাস গড়িয়ে চারমাসে পা দিয়েছে রাশিয়া প্রতিবেশী দেশ ইউক্রেনে তাদের ভাষায় বিশেষ অভিযান।

হামলার শুরুর দিন থেকেই পশ্চিমা দেশগুলো রাশিায়ার ওপর ‍একের পর এক নিষেধাজ্ঞা আরোপ করে যাচ্ছে। এমন অবস্থায় অ্যাপলসহ পশ্চিমা বিভিন্ন স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান রাশিয়া থেকে তাদের ব্যবসা গুটিয়ে নিয়েছে। এ সুযোগে দেশটিতে চীনা ব্র্যান্ডের স্মার্টফোন বিক্রি দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। এরমধ্যেই রাশিয়ানদের জন্য কমদামে স্মার্টফোন কেনার এক অভিনব সিস্টেম চালু করেছে দেশটির বৃহত্তম মোবাইল অপারেটর এমটিএস।

এমটিএস ব্যবহৃত পুরোনো স্মার্টফোন ৫০ শতাংশ কমদামে রাশিয়ার বাজারে বিক্রি শুরু করেছে। রুশ মোবাইল অপারেটরের পক্ষ থেকে জানানো হয়েছে, মুদ্রাস্ফীতি এড়িয়ে চলতেই নাগরিকদের সস্তায় স্মার্টফোন দিতে তাদের এই উদ্যোগ। পুরোনো স্মার্টফোন যুদ্ধ ও মুদ্রাস্ফীতির বাজারে রুশ ক্রেতাদের চাহিদা মেটানো অনেকাংশেই সম্ভব হবে।

এমটিএস রাশিয়ার বাজারে হুয়াওয়ে, অনার, শাওমির মতো চীনা ব্র্যান্ডের পাশাপাশি দক্ষিণ কোরিয়ার স্যামসাংয়ের ব্যবহারোপযোগী পুরোনো স্মার্টফোন বিক্রি শুরু করেছে। রুশ ক্রেতারা ৫০ শতাংশ ছাড়ে বিখ্যাত ব্র্যান্ডের স্মার্টফোন অনলাইনে বা মস্কোয় অবস্থিত এমটিএস স্টোর থেকে পছন্দ অনুযায়ী কিনতে পারবেন।

প্রতিষ্ঠানটির রিটেইল নেটওয়ার্ক ডেভলপমেন্ট প্রধান পাভেল সুখভারভের বলছেন, মুদ্রাস্ফীতির মাত্রা যখন ১৭ শতাংশ ছাড়িয়েছে, তখন এই অফার স্মার্টফোন ক্রেতাদের যথেষ্ট স্বস্তি দেবে। কেনার দুই সপ্তাহ পর্যন্ত ডিভাইসে কোনো সমস্যা দেখা দিলে ফিরিয়ে নেবে এমটিএস। সাথে রয়েছে ৯০ দিনের ওয়ারেন্টি সুবিধা।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর...

© All Rights Reserved© 2022 DainikBD24

Theme Customized BY Sky Host BD