আওয়ামী লীগ সভাপতির স্বদেশ প্রত্যাবর্তন দিবসে গাইবান্ধায় যুবলীগের আনন্দ র‌্যালি

দৈনিক বাংলাদেশদৈনিক বাংলাদেশ
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৫৩ PM, ১৭ মে ২০২২

গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গাইবান্ধায় আনন্দ র‍্যালি করেছে যুবলীগ।

মঙ্গলবার (১৭ মে) সকাল ১১টার দিকে জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে র‍্যালিটি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবারও জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এসে শেষ হয়।

জেলা যুবলীগ সভাপতি সরদার মো. শাহীদ হাসান লোটন ও সাধারণ সম্পাদক শাহ আহসান হাবিব রাজিবের নেতৃত্বে আনন্দ র‌্যালিতে জেলা যুবলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা অংশ নেয়।

র‍্যালি শেষে জেলা যুবলীগ নেতৃবৃন্দ বলেন, সংগঠনের মূলনীতি অনুযায়ী শৃঙ্খলাবদ্ধভাবে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে যুবলীগের নেতাকর্মীরা কাজ করে যাবে।

প্রসঙ্গত: ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর দীর্ঘ প্রবাস জীবন কাটিয়ে ১৯৮১ সালের ১৭ মে তিনি দেশে ফেরেন। সেদিন বিকেল সাড়ে ৪টায় ইন্ডিয়ান এয়ারলাইন্সের একটি বোয়িং বিমানে তিনি ভারতের রাজধানী দিল্লী থেকে কোলকাতা হয়ে তৎকালীন ঢাকা কুর্মিটোলা বিমানবন্দরে এসে পৌঁছান। ওই দিন সারা দেশ থেকে আসা লাখো মানুষ তাঁকে স্বাগত জানান, ভালোবাসায় সিক্ত হন বঙ্গবন্ধুকন্যা।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের অধিকাংশ সদস্যকে হত্যা করা হয়। দেশের বাইরে থাকায় বেঁচে যান তাঁর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। বিদেশে অবস্থানকালে ১৯৮১ সালের ১৪, ১৫ ও ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে শেখ হাসিনা দলের সভাপতি নির্বাচিত হন।

আপনার মতামত লিখুন :