1. admin@dainikbd24.com : দৈনিক বাংলাদেশ : দৈনিক বাংলাদেশ
  2. shahriarltd@gmail.com : দৈনিক বাংলাদেশ : দৈনিক বাংলাদেশ
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯:২২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:

অসহায় মুক্তিযোদ্ধা পরিবার।৫৩ বছরের জমি দখলের অভিযোগ

গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি, ২০২২
  • ২৭ বার পঠিত

গাইবান্ধার পশ্চিম খোলাবাড়ীতে বিজ্ঞ আদালতের ১৪৪/১৪৫ ধারা ভঙ্গ করে এক মুক্তিযোদ্ধা অসহায় পরিবারের ৫৩ বছরের ভোগ দখলীয় ও চাষাবাদ কৃত জমিতে প্রকাশ্যে দিবালোকে ঘড় তুলে জমি দখলের অভিযোগ উঠেছে।

মৃত বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিমের জমি দখলের বিষয় নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

গতকাল ১২/০১/২০২২ তারিখ বুধবার সকালে মোন্নাফ মিয়ারা সহ ১০/১২ জন মৃত বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিমের ৫৩ বছরের ভোগ দখলীয় জমি তাদের নিজের জমি বলে দাবি করে হঠাৎ করে টিনের দুচালা ঘড় তুলে

দখল করে নেওয়ার পায়তারা করে।এ নিয়ে ঐই এলাকায় দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করে।পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলে এসে পৌছলে পরিস্থিতি সাভাবিক হয়।

জানা যায়,খোলাবাড়ী মৌজার জে এল নং ২২,সিএস খতিয়ান নং ৩৩২,আর এস খতিয়ান নং ৩৮৮,বি আর এস খতিয়ান নং ৮২৫,সাবেক দাগ নং- ২০৭৯,২০৩৪,২০৩৮,২০৩৭,২০৩৭,পূর্ব অংশে ৪৮ শতাংশ খেজের উদ্দীন,পশ্চিম অংশে ৪৮ শতাংশ আলিম উদ্দিন।মোট জমির পরিমাণ ৯৬ শতাংশ জমির মধ্যে ৪৮ শতাংশ জমি মুক্তিযোদ্ধা রেজাউল করিম ক্রয় করে নিয়ে ভোগদখল করা সহ চাষাবাদ করে আসছিলো।

এর মধ্যে রেজাউল করিম মারা গলে সম্প্রতি একই গ্রামের মোন্নাফ,নুরু,টুলু,সাহেব,মকবুল,আনোয়ারা,
মোনোয়ারা সহ ১০/১২ জন ওই জমিতে ঘর তুলে দখল করে নেন।পরে মৃত রেজাউল করিমের স্ত্রী মোর্শেদা বেগম বাধা দিলে তাকে বিভিন্ন ধরনের হুমকি ধামকি দেওয়া হয়।

প্রথমে মোর্শেদা বেগম স্থানীয় ভাবে আপোষ মিমাংসা করার জন্য চেষ্টা করে ব্যর্থ হলে মোন্নাফ,নুরু সহ বাকিদের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে পিটিশন মামলা নং-৬২১/২১(সদর)১৪৪/১৪৫ দাযের করেন।

বর্তমানে অসহায় হয়ে পরা মুক্তিযোদ্ধার এ পরিবারটি এ ঘটনার সঠিক বিচার দাবী করেছেন।

এই বিভাগের আরও খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক বাংলাদেশ

Theme Customized BY LatestNews