‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’অনুষ্টিত বিরামপুর উপজেলা আ.লীগের


দৈনিক বাংলাদেশ প্রকাশের সময় : অক্টোবর ১৯, ২০২১, ৬:১২ অপরাহ্ণ / ৫৭
‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’অনুষ্টিত বিরামপুর উপজেলা আ.লীগের

দেশব্যাপী উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর হামলা, অগ্নিসংযোগ, লুটপাট ও ভয়াবহ নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ করেছে দিনাজপুরের বিরামপুর উপজেলা আওয়ামী লীগ।

সারাদেশে ঘোষিত ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার বিকালে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে পৌর শহরের ঢাকা মোড় থেকে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ঢাকা মোড়ে বঙ্গবন্ধু’র মুর‍্যালের সামনে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শ্রী শীবেস কুন্ডুর সভাপতিত্বে, প্রধান অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম রাজু।

এছাড়াও সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নারু গোপাল কুন্ডু, সাংগঠনিক সম্পাদক মশফিকুর রহমান, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যক্ষ শিশির কুমার সরকার, মহিলা কলেজের উপাধ্যক্ষ মেসবাউল হক, উপজেলা যুবলীগের সভাপতি আবু হেনা মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক মাহবুব আলম বকুল, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ও ভাইস-চেয়ারম্যান মেজবাউল ইসলাম, যুগ্ম আহবায়ক মেহেদী হাসানসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, দেশের বিভিন্নস্থানে সংখ্যালঘুদের উপর যে নির্যাতন নিপীড়ন হয়েছে এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। সম্প্রীতির বাংলাদেশে এ ধরণের ঘটনা স্বাধীনতা সার্বভৌমের প্রতি আঘাত স্বরূপ। এমন ঘটনা আর ঘটতে দেওয়া যাবে না। যে বা যারা এ ঘটনার সাথে জড়িত তাদের সকলের দৃষ্টান্তমূলক বিচার হওয়া উচিত। এ দেশে হিন্দু মুসলমান খ্রিষ্টান সবাই মিলেমিশে বসবাস করবে। ভবিষ্যতে যাতে এমন কোনও ঘটনা না ঘটে সে জন্য সকল নেতা-কর্মী এবং সচেতন মানুষকে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়িয়ে তা প্রতিহত করার আহ্বান জানান বক্তারা।