1. admin@dainikbd24.com : দৈনিক বাংলাদেশ : দৈনিক বাংলাদেশ
  2. shahriarltd@gmail.com : Shahriar Hossain : Shahriar Hossain
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:

সাদুল্লাপুরে ভাতগ্রাম ইউনিয়নে কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশনা উপেক্ষা করে ত্রি-বার্ষিক সম্মেলন

আমিনুর রহমান বিশেষ প্রতিনিধি:
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪ বার পঠিত

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ৮নং ভাতগ্রাম ইউনিয়নে কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশনা উপেক্ষা করে ত্রি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
জানা যায়- কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী উপজেলা কমিটি ১৭ই সেপ্টেম্বর থেকে পর্যায়েক্রমে সম্মেলনের তারিখ ঘোষনা করেন। কিন্তু উক্ত তারিখের আগেই জেলা কমিটির নেতাদের নিয়ে ৮নং ভাতগ্রাম ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মোজদার রহমান সরকার ও সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান কেন্দ্রীয় কমিটির নির্দেশনা উপেক্ষা করে ১৩ সেপ্টেম্বর রাতে ভাতগ্রাম স্কুল অ্যান্ড কলেজের সম্মেলন কক্ষে ত্রিবার্ষিক সম্মেলন করেন। তারা প্রস্তাবিত ১০৬ সদস্য বিশিষ্ট ডেলিগেট কমিটির মাধ্যমে সভাপতি মোজদার রহমান সরকার ও মিজানুর রহমানকে সাধারণ সম্পাদক করে
৬১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করার সিদ্ধান্ত নেন। এসময় ভাতগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নাজমুল হাসান (সুমন) সহ অনেকে উপজেলা কমিটির নেতাদের দেখতে নাপেয়ে বিতর্কিত কমিটি উপহার নাদেওয়ার পরামর্শ প্রদান করেন। পরে কৃষকলীগ জেলা কমিটির সাধারণ সম্পাদক দীপক কুমার পাল ২০সেপ্টেম্বর পর থেকে সম্মেলন পর্যায়ক্রমে হবে ঘোষনা করেন। এবিষয়ে কৃষকলীগ রংপুর বিভাগীয় দায়িত্বরত ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু মুঠোফোনে বলেন- ভাতগ্রাম ইউনিয়ন সম্মেলনে কোন কেন্দ্রীয় কমিটির অনুমোদন দেওয়া হয়নি। আমাদের সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী ইউনিয়ন কমিটির সম্মেলনসহ যেকোন বিষয়ে সিদ্ধান্ত নিবেন উপজেলা কমিটি। ইউনিয়ন সম্মেলনে কেন্দ্রীয় কমিটি হস্তক্ষেপ করবেনা বলে জানান তিনি। কৃষকলীগের জেলা কমিটির সাধারণ সম্পাদক দীপক কুমার পাল বলেন- কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী আজকে সম্মেলন হওয়ার কথা। উপজেলা কমিটিও উপস্থিত থাকার কথা ছিল। কেন্দ্রীয় কমিটির নির্দেশনা ও উপজেলা কমিটি নাথাকায় ২০ সেপ্টেম্বর পর্যন্ত সম্মেলন স্থগিত করা হয়েছে এবং ২০সেপ্টেম্বরের পর থেকে কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী সম্মেলন করা হবে বলে জানান তিনি।
কৃষকলীগ উপজেলা কমিটির সভাপতি জহুরুল হক বলেন- যারা দলের নির্দেশনা নামেনে সম্মেলন করে পকেট কমিটি তৈরি করে বিশৃঙ্খলা সৃষ্টি করে তারা কখনও দলের ভাল চায়না। আজকের সম্মেলন বিষয়ে অবগত নন বলেও জানান তিনি।
কৃষকলীগ উপজেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল মতিন মুঠোফোনে বলেন- আমরা কেন্দ্রীয় কমিটির নির্দেশনা মোতাবেক ১৭ সেপ্টেম্বর সম্মেলনের তারিখ ঘোষণা করেছি। কিন্তু কেন্দ্রীয় কমিটি ১২সেপ্টেম্বর সম্মেলন স্থগিত করার নির্দেশ দিলে তা স্থগিত করার ঘোষণা দেই ফেসবুক ইলেকট্রিক মিডিয়ার মাধ্যমে। এবিষয়ে কৃষকলীগ ভাতগ্রাম ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন- আমরা এমপি স্মৃতি আপা ও জেলা কমিটির নির্দেশনা মোতাবেক সম্মেলনের আয়োজন করেছি। সেখানে উপজেলা কমিটির সম্মতি ছিল।
বক্তব্য রাখেন- কৃষকলীগ জেলাকমিটির সাধারণ সম্পাদক দীপক কুমার পাল ও জেলা যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ তাজুল ইসলাম,আওয়ামীলীগ ভাতগ্রাম ইউনিয়ন সভাপতি নাজমুল হাসান সুমন প্রমুখ।
উপস্থিত ছিলেন উপজেলা কৃষকলীগ কমিটির সিনিয়র সহসভাপতি রায়হান খান লাবলু, যুগ্ম সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহবায়ক তাহের,ছাত্রলীগ সভাপতি সৌরভ, সেচ্ছাসেবকলীগের নিলু প্রমুখ।

এই বিভাগের আরও খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক বাংলাদেশ

Theme Customized BY LatestNews