1. admin@dainikbd24.com : দৈনিক বাংলাদেশ : দৈনিক বাংলাদেশ
  2. shahriarltd@gmail.com : Shahriar Hossain : Shahriar Hossain
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:

গাইবান্ধার বিশিষ্ট চারু -কারু শিল্পী জব্বার খানের ইন্তেকাল দাফন সম্পন্ন

আবু নাসের সিদ্দিক তুহিন স্টাফ রিপোর্টারঃ
  • প্রকাশের সময়: রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ২৩৩ বার পঠিত

গাইবান্ধার জেলার ফুলছড়ি উপজেলার কাতলা মারী গ্রামের খান পরিবারে জন্ম গ্রহন করা দেশবরেণ্য চারু ও কারু শিল্পী জব্বার খান গত ৪ সেপ্টেম্বর রাত ১১ টা ৩০ মিনিটে গাইবান্ধা সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন,এর পূর্বে রাতে তার শারিরীক অসুস্থতা দেখা দিলে দ্রুত হাসপাতালে নেয়ার পথিমধ্য অবস্থায় ইন্তেকাল করেন। (ইন্না-লিল্লাহী ওয়া ইন্না ইলাহি রাজেউন)।মৃত্যু কালে স্ত্রী ১ ছেলে ১ মেয়ে আত্মীয় স্বজন ও বহু ভক্ত গুনোগ্রাহী রেখে গেছেন। ৫ সেপ্টেম্বর বাদ জোহর স্থানীয় বিদ্যাপীঠ জমিলা আক্তার উচ্চ বিদ্যালয় মাঠে প্রায় ৫ হাজার মানুষের নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মৃত্যু কালে শিল্পী জব্বার খানের বয়স হয়েছিলো ৫৬ বছর।

শিল্পী জব্বার খান ছিলেন সহজ সরল সদা হাসোজ্জল প্রাণ খোলা প্রকৃতির মানুষ, সদালাপী, বিনয়ী, মনোযোগী, এবং সুদূর প্রসারী চিন্তা করতেন সে। কাতলা মারী সহ দেশের বিভিন্ন স্থানে দরিদ্র অসুস্থ মানুষকে সহযোগিতা করেছেন সে ছিলেন মানবতার আরেক দৃষ্টান্ত। নান্দনিক চিন্তা ভাবনায় সে বাঁশ কাঠ সহ বিভিন্ন উপাদানে সাজিয়েছেন নিজের মতো, তাকে নিয়ে দেশের বেশির ভাগ সংবাদপত্র ও টেলিভিশন চ্যানেল ফিচার নিউজ ও স্টোরি প্রচার করেছে।
সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ, বাংলা কবি-লেখক ফোরাম, সাফল্য প্রকাশনী,প্রতিবিম্ব সাহিত্য পরিষদ, গাইবান্ধা সাহিত্য একাডেমি, গাইবান্ধা জেলা প্রেস ক্লাব, অনুপ্রাস জাতীয় কবি সংগঠন, গাইবান্ধা বিজ্ঞান ক্লাব,উজ্জীবিত গাইবান্ধার পক্ষ থেকে গভীর শোক জানানো হয়েছে।

এই বিভাগের আরও খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক বাংলাদেশ

Theme Customized BY LatestNews