1. admin@dainikbd24.com : দৈনিক বাংলাদেশ : দৈনিক বাংলাদেশ
  2. shahriarltd@gmail.com : Shahriar Hossain : Shahriar Hossain
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:

রংপুরের খেরবাড়িতে অবৈধ ভাবে বিল্ডিং ও রাস্তা কেটে ড্রেন নির্মাণের অভিযোগ

রংপুর জেলা প্রতিনিধিঃ
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ৫৪ বার পঠিত

রংপুর রেলস্টেশন সংলগ্ন খেরবাড়িতে সিটি কর্পোরেশনের প্লানপাশ ছাড়া অবৈধ বেশ কটি বিল্ডিং নির্মাণ ও রাস্তা কেটে ড্রেন নির্মাণ দেখার কেউ নেই।

রংপুর সিটি কর্পোরেশনের প্লানপাশ ছাড়াই অবৈধ বহুতল ভবন নির্মান করার ফলে শতশত পরিবার ভুমিকম্পের ঝুকিতে রয়েছে আগুন লাগলে কোন গাড়ী প্রবেশ করতে পারবে না বলেই এলাকাবাসীর অনেককে ফেলেছে গুটিকয়েক লোকজন ।
এসব পরিবার নিজের খেয়াল খুশির মত এগুলো বিল্ডিং নির্মাণ করেছে।জায়গা দখল সহ অসংখ্য সমস্যায় জরাজীর্ণ এই জনগুরুত্বপূর্ণ স্থান খেরবাড়ি।
আলমনগর রেল গেট হয়ে কেডিসি সার গোডাউন রাস্তা পেরিয়ে খেরবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন গোরস্থান হয়ে টেক্সটাইল কারিগরি কলেজ,বাবুপাড়া,চকবাজার, আশরতপুর,খামার ও রংপুর স্টেশন যাওয়ার রাস্তাটি স্থানীয় বখাটে, নেশাখোর, ভূমিদস্যু, দখলদার এক প্রকার জোড় করেই খেরবাড়ির রাস্তা প্রশস্ত না করে সংকির্ণ ও ঝুকিপূর্ণ হয়েছে। হয়েছে রাস্তার উপর ড্রেণ নির্মান, উঁচুনিচু, যত্রতত্র ময়লা আবর্জনার স্তুপ, দূঃর্গন্ধ পায়ে হেটে চলাচল করতে হয়, একটা রিক্সাও চলাচল করার অনুপযোগী, রাস্তাটি ভাংগাচুড়া আর নিচু হওয়াতেই রংপুর সিটিতে সবার আগেই ডুবে যায় খেরবাড়ি ঘরের মধ্যেই হয় হাঁটু জল পাশেই বড় বড় তিনটি পদ্মা,মেঘনা,যমুনার তেল ডিপু রয়েছে, আগুন লাগলে এখানে ফায়ারসার্ভিসের গাড়ি ঢুকতে পারবে না ।
অবহেলিত ও নিস্পেশিত গুরুত্বপূর্ণ সড়কটি প্রসস্তকরন, রাস্তা উচু করন, রোগ পরিবহন করা যায় এমন পরিবেশ তৈরি সহ দখলদার ভুমি দস্যু ও অবৈধ ভবন নির্মাতাকে আইনের আওতায় আনার পরামর্শ স্থানীয় সুধিসমাজের।
যান চলাচল, রোগী পরিবহন,জরুরি প্রয়োজনে ফায়ারসার্ভিসের গাড়ি প্রবেশ, রাস্তা উচু করন, পরিকল্পিত ড্রেন নির্মান,এলাকায় বাতির ব্যবস্থা করা সহ সুষ্ঠু সমাধান দ্রুত রংপুর সিটি কর্পোরেশনে দৃষ্টি দেয়া জরুরি।

এই বিভাগের আরও খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক বাংলাদেশ

Theme Customized BY LatestNews