1. admin@dainikbd24.com : দৈনিক বাংলাদেশ : দৈনিক বাংলাদেশ
  2. shahriarltd@gmail.com : Shahriar Hossain : Shahriar Hossain
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০২:২১ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:

পলাশবাড়ীর প্রত্যন্ত পল্লীর বাসিন্দার বংশভূত নিশিথ প্রামানিক ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী :

নিউজ ডেক্সঃ
  • প্রকাশের সময়: শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ১৮১ বার পঠিত

পলাশবাড়ীর প্রত্যন্ত পল্লীর বাসিন্দার বংশভূত নিশিথ প্রামানিক ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। অভিনন্দন ও শুভেচ্ছা বানীতে ফেসবুকে ভাইরাল

ভারতের বিজেপির কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিযুক্ত হলেন গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার সাবেক স্থায়ী বাসিন্দার বংশভুত নিশিথ প্রামানিক।

নিশিথ কুমার প্রামানিকের জন্ম হয় ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার ভেটাগুড়ি। পিতা বাংলাদেশী হলেও তিনি জন্মগত ভাবে ভারতীয়। তার পিতা আদি বাড়ি গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার হরিনাথপুর ইউনিয়নের ভেলাকোপা গ্রামে তিনি স্বাধীনতার আগে এই এলাকার বাসিন্দা ছিলেন। নিশীথ কুমারের পিতার নাম বিধূভূষন প্রামানিক। তিনি ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের পর ভারতে পাড়ি জমান। সেখানে ১৯৮৬ ইং সালে নিশীথ কুমার সেখানে জন্ম গ্রহন করেন। সেখানে শিশু,কিশোর যুবক সময় কাটলে ও এপারে বাংলাদেশের পলাশবাড়ীতে তিনি বহুবার এসেছেন।

নবীন এ ভারতীয় রাজনীতিবিদ রাজনীতির শুরুটা মমতার দল তৃনমূল কংগ্রেসের মাধ্যমে তার রাজনৈতিক কর্মকান্ডে অভিষেক হলেও
প্রখর মেধাবী নিশিথের জনপ্রিয়তা বিজিপি সরকারের নজর কাড়ে। এরপর বিজিপিতে যোগদিয়ে প্রথমধাপে নমিনেশন পেয়ে এমপি নির্বাচিত হন সে। ধারাবাহিকতায় নিজ রাজনৈতিক প্রগ্গায়
কেন্দ্রীয় সরকারের সর্বকনিষ্ঠ সদস্য হিসাবে নিশিথ প্রমানিক গত ৭-৭-২০২১ ইং তারিখে সন্ধা ছয়টায় বিজেপির কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র ও ক্রীড়া মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহন করেন।

বাংলাদেশী বংশভুত নিশিথ কুমার প্রামানিক ভারতের কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র ও ক্রীড়া মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত হওয়ায় খবরটি ওপার হতে এপার বাংলায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে নজরে আসে স্থানীয় সকলের এরপর স্থানীয় জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ কৃষকলীগের সাধারণ সম্পাদক এ্যাড.উম্মে কুলসুম স্মৃতি এমপি,বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মেজর অবঃ মফিজুল হক সরকার,পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোকসেদ চৌধুরী বিদ্যুৎ,পলাশবাড়ী পৌর মেয়র জননেতা গোলাম সরোয়ার প্রধান বিপ্লব, রিপোটার্স ইউনিটি পলাশবাড়ী ও উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ জেলা উপজেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করে আগামী দিন গুলোতে উত্তর উত্তর সাফল্য কামনা করেন।

এই বিভাগের আরও খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক বাংলাদেশ

Theme Customized BY LatestNews