1. admin@dainikbd24.com : দৈনিক বাংলাদেশ : দৈনিক বাংলাদেশ
  2. shahriarltd@gmail.com : Shahriar Hossain : Shahriar Hossain
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:১৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:

রংপুর ও গাইবান্ধায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে দুর্নীতি-৩ সদস্যের কমিটি গঠন

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়: শুক্রবার, ২২ জানুয়ারী, ২০২১
  • ১৭৫ বার পঠিত

ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে সীমাহীন দুর্নীতি-অনিয়ম জালিয়াতি-সেচ্ছাচারিতা ও পরিচয় গোপনসহ নানা কৌশলে বিপুল অর্থ লোপাটের ঘটনা খতিয়ে দেখতে তিন সদস্যর তদন্ত কমটি গঠন করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

কমিটিতে যুগ্ম সচিব বদরে মুনির ফেরদৌস কে আহবায়ক করা হয়েছে। এছাড়া কমিটিতে জেলা প্রশাসক রংপুর ও গাইবান্ধা প্রতিনিধি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক এবং যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো.হামিদুর রহমানকে সদস্য অন্তর্ভুক্ত করা হয়েছে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব দিলরুবা শারমিন স্বাক্ষরিত (১৮ জানুয়ারি) এক অফিস আদেশে এই কমিটি গঠন করা হয়েছে।গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি গাইবান্ধা ও রংপুর জেলায় আলাদাভাবে তদন্ত কাজ পরিচালনা করবেন। কমিটিকে উত্থাপিত অভিযোগ গুলো সরেজমিনে তদন্ত সাপেক্ষ আগামী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আনোয়ারুল ইসলাম সরকার তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে মুঠোফোনে বলেন,‘গণমাধ্যমে প্রচারিত প্রতিবেদন ছাড়াও অন্যান্য বিভিন্ন ধরণের অভিযোগের প্রেক্ষিতে উত্থাপিত অভিযোগ খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

মাননীয় প্রতিমন্ত্রীর নির্দেশক্রমে গঠিত তদন্ত কমিটি রংপুর ও গাইবান্ধা জেলা সরেজমিন পরির্দশনপূর্বক ন্যাশনাল সার্ভিস কর্মসূচি সংশ্লিষ্ট কর্মকর্তা- কর্মচারী এবং কর্মী ও প্রশিক্ষণার্থীদের বক্তব্য গ্রহণ করবে। সংশ্লিষ্ট অনিয়ম-দুর্নীতির বিষয় চিহৃিত করণসহ জড়িত কর্মকর্তা-কর্মচারীদের চিহ্নিত করে সুপারিশমালাসহ প্রতিবেদন দাখিল করবে কমিটি। এছাড়া প্রয়োজনে কোন কর্মকর্তাকেও কো-অপট করতে নির্দেশ দেওয়া হয়েছে তদন্ত কমিটিকে।

এর আগে,গত ১৬ জানুয়ারি ‘যমুনা টেলিভিশনের অনুসন্ধানমূলক ইনভেস্টিগেশন ৩৬০ ডিগ্রী’ প্রোগ্রামে গাইবান্ধা ও রংপুর জেলার ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর সীমাহীন অনিয়ম-দুর্নীতি ও জালিয়াতি এবং অর্থ লোপাটের সুনির্দিষ্ট তথ্য-চিত্রে প্রতিবেদন প্রচার করে। প্রতিবেদন প্রচারের পর ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। এতে নড়েচড়ে বসেন স্থানীয় প্রশাসনসহ যুব উন্নয়ন অধিদফতরের কর্মকর্তারা।

এদিকে,গোবিন্দগঞ্জ উপজেলায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচীতে ইউএনও’কে বাইপাস করে ট্রেজারিতে বিল জমার ঘটনায় অভিযুক্ত উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নাজমুল হাসানের (সাবেক) বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট অধিদফতরে লিখিত পত্র পাঠানোর কথা জানিয়েছেন গোবিন্দগঞ্জের ইউএনও রাম কৃষ্ণ বর্মন।

অপরদিকে,প্রতিবেদন প্রচারের পর গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ,পলাশবাড়ী ও সাঘাটা উপজেলার ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে নানা অনিয়ম-দুর্নীতি ও জালিয়াতি সহ সংশ্লিষ্ট বিভিন্ন অপকর্মের তথ্য-প্রমাণও বেরিয়ে আসছে। এরইমধ্যে অনুসন্ধান কার্যক্রমের ধারাবাহিকতায় দুর্নীতি ও অপকর্মের বিস্তর তথ্য-উপাত্ত্ব আর ভুক্তভোগীদের সুনির্দিষ্ট অভিযোগের বেশকিছু প্রমাণও প্রতিবেদকের হাতে এসেছে বলে জানা যায়।

এই বিভাগের আরও খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক বাংলাদেশ

Theme Customized BY LatestNews