২৭ আগষ্ট দিনাজপুর সংবাদপত্র কালো দিবস পালিত


দৈনিক বাংলাদেশ প্রকাশের সময় : আগস্ট ২৭, ২০২০, ৫:০৪ অপরাহ্ণ / ১৭৫
২৭ আগষ্ট দিনাজপুর সংবাদপত্র কালো দিবস পালিত

দিনাজপুর প্রেসক্লাবের আয়োজনে ২৭ আগষ্ট দিনাজপুর সংবাদপত্র কালো দিবস পালিত। দিনব্যাপী কর্মসুচির অংশ হিসেবে সকালে দিনাজপুর প্রেসক্লাব ভবনে কালো পতাকা উত্তোলন, সাংবাদিকদের কালো ব্যাজ ধারন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

২৭ আগষ্ট, ২০২০ বৃহস্পতিবার সকাল ১১ টায় দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্‌সী বাচ্চু’র সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক মো. গোলাম নবী দুলাল, কোষাধক্ষ্য রফিকুল ইসলাম ফুলাল, সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কামরুল হুদা হেলাল, সাংবাদিক আজহারুল আজাদ জুয়েল, news24tv’র ফকরুল হাসান পলাশ, আবুল কাসেম‌ ও কৌশিক বোস প্রমুখ।

উল্লেখ্য যে, ১৯৯৫ সালে ২৪ আগষ্ট কিশোরী ইয়াসমিন ৩ পুলিশ সদস্য দ্বারা ধর্ষন ও হত্যা হওয়ায় দোষী পুলিশদের শাস্তির দাবীতে শহরে হাজার হাজার বিক্ষুদ্ধ জনতা মিছিল বের করে। বিক্ষুদ্ধ জনতাকে নিয়ন্ত্রন করতে দাঙ্গা পুলিশ গুলি বর্ষন করলে সামু , কাদের , সিরাজ সহ ৭ জন নিহত ও আহত হয় ২ শতাধিক।

বিক্ষোভের এই সুযোগে কিছু স্বার্থান্বেষী ও বিপথগামী মানুষ প্রেসক্লাবসহ ৫টি পত্রিকা অফিসে আগুন দেয়। সেইদিন থেকে দিনটি সংবাদপত্রসেবী সাংবাদিকরা ” ২৭ আগষ্ট দিনাজপুর সংবাদপত্র কালো দিবস ” পালন করে আসছে।